প্রকাশিত: ১৭/১১/২০২১ ৩:৪২ পিএম

কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং এর কৃতিসন্তান শাদমান সিপার ওসান বাংলাদেশ সেনাবাহিনীর লেফট্যানেন্ট কর্নেল হিসেবে পদোন্নতি পেয়েছেন। গতকাল ১৬ নভেম্বর তাকে এ পদোন্নতি প্রদান করা হয়।

লেফট্যানেন্ট কর্নেল শাদমান সিপার ওসান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোকতার আহমেদ ও মিসেস ছালেহা চৌধুরীর বড় সন্তান। উখিয়ার সম্ভ্রান্ত জমিদার বকতিয়ার আহমদ চৌধুরীর দৌহিত্র , মরহুম সুলতান আহমদ চৌধুরী , মরহুম পেঠান আলী সওদাগর , উখিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী ও জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজলের নাতি। লেফটেন্যান্ট কর্নেল শাদমান সিপার ওসান বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমেদ এবং বিশিষ্ট ব্যবসায়ী আকতার আহমেদ ও তমিজ আহমেদের ভাতিজা।

শাদমান সিপার ওসান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পাশের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী ছিলেন।কিন্তু দেশমাতৃকার সেবায় ছোটবেলা থেকেই সেনাবাহিনীর অফিসার হবার স্বপ্ন ছিলো তার। ২০০২ সালে ৫০ তম বিএমএ লং কোর্সে যোগদান করেন তিনি এবং ২০০৪ সালে সেকেন্ড লেফটেন্যান্ট অফিসার হিসেবে কমিশন লাভ করেন।তিনি ২০১৬ সালে মিলিটারি ইন্সটিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্সে গ্রেজুয়েট।তিনি জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে সুদান এবং মালিতে দায়িত্বরত ছিলেন।
অদম্য মনোবল সম্পন্ন লেফটেন্যান্ট কর্নেল শাদমানের পদোন্নতিতে তাঁর বাবা মা মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন।লেফটেন্যান্ট কর্নেল শাদমান সিপার ওসানের বাবা মা তার এ সাফল্যে শাদমানের সহধর্মিণী ডাঃ নওরীন সাইদ মুমুর কথা বিশেষভাবে স্মরণ করেন।একই সাথে তাদের বেয়াই দেশবরেণ্য চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাঃ সাইয়েদুর রহমান এবং তাঁর সহধর্মিণী মিসেস আসমা রহমানের অশেষ আন্তরিকতার কথাও জানান।লেফটেন্যান্ট কর্নেল শাদমান সিপার ওসানের সহধর্মিণী নওরীন সাইদ মুমু পেশায় একজন ডাক্তার। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে পাশ করে ঢাকা এপোলো হসপিটালের গেস্ট্রোএন্টেরিওলোজির চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের ফিজিওলজি ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। লেফটেন্যান্ট কর্নেল শাদমান সিপার ওসান ও ডাঃ নওরীন সাইদ মুমুর এক সন্তান জাহরান ওয়াসফি আয়ান। লেফটেন্যান্ট কর্নেল শাদমান সিপার ওসানের বাবা মা তাদের সন্তানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।সিবিএন

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...