প্রকাশিত: ১৩/০৬/২০২২ ১:৩৮ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) চূড়ান্ত করা হয়েছে।

যে কোনো সময় চার্জশিট আদালতে দাখিল করা হতে পারে বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম।

রোববার (১২জুন) সন্ধ্যায় অতিরিক্ত পুলিশ সুপার জানান, মামলার তদন্তকারি কর্মকর্তা উখিয়া থানার ওসি সালাউদ্দিন মামলাটির অভিযোগপত্র চূড়ান্ত করেছেন।

এ ব্যাপারে অভিযোগপত্র আদালতের দাখিলেরও সিদ্ধান্ত হয়েছে। কয়েকদিনের মধ্যে অভিযোগপত্রটি আদালতে দাখিল করা হতে পারে বলে জানান তদন্ত কর্মকর্তা।

তবে অভিযোগপত্রে কতজন অভিযুক্ত করা হয়েছে, হত্যাকাণ্ডের মূল রহস্য সম্পর্কে কী বলা হয়েছে তা কোনো মাধ্যমে নিশ্চিত হওয়া যায়নি।

২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার লাম্বাশিয়া আশ্রয় শিবিরের ডি ব্লকের আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) সংগঠনের কার্যালয়ে বন্দুকধারীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ তিনি ওই সংগঠনের চেয়ারম্যান ছিলেন।

হামলার জন্য মিয়ানমারের সশস্ত্র গ্রুপ আরসার (আল-ইয়াকিন নামেও পরিচিত) কয়েকজন অস্ত্রধারীর নাম প্রচার করা হয়। পরদিন ৩০ সেপ্টেম্বর মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে উখিয়া থানায় হত্যা মামলা করেন।

এ ঘটনায় এ পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এদের কেউ কেউ ১৬৪ ধারায় জবানবন্দীও দিয়েছে

পাঠকের মতামত

উখিয়ায় বাজার নিলামে নিয়ে বিপাকে ইজারাদার : হাসিল তুলতে বাঁধা, চাঁদা দাবী!

কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া বাজাতে বেড়েছে স্থানীয় চাঁদাবাজ চক্রের উপদ্রব। তাদের হাত থেকে রেহাই ...

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...