উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১৩/১১/২০২২ ৯:৫৪ এএম , আপডেট: ১৩/১১/২০২২ ৯:৫৫ এএম

বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচিতে পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা আরও চারদিন বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।
শনিবার (১২ নভেম্বর) বিকেলে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্যটি জানান।

এতে বলা হয়— ‘জেলার রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহে বান্দরবান সেনা রিজিয়ন টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। যে কারণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী বুধবার (১৬ নভেম্বর) পর্যন্ত ব‌াড়ানো হয়েছে।’

এর আগে, সোমবার (১৭ অক্টোবর) রা‌ত থেকে রুমা ও রোয়াংছ‌ড়িতে এবং রোববার (২৩ অক্টোবর) থেকে রোববার (৩০ অক্টোবর) পর্যন্ত থান‌চি ও আলীকদমে পর্যটকদের ভ্রম‌ণ নিষিদ্ধ করা হয়। পরে এ চার উপজেলায় (৩১ অক্টোবর) থেকে (১২ নভেম্বর) পর্যন্ত তিন দফায় ১২ দিন নিষেধাজ্ঞা বাড়ানো হয়।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল জানান, আলীকদম উপজেলা বাদে এবারও রোয়াংছড়ি, রুমা ও থান‌চিতে পর্যটকদের নিরুৎসা‌হিত করার প্রজ্ঞাপনটি বলবৎ রয়েছে। পরবর্তী কোনো নির্দেশনা পাওয়া না গেলে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলাতে (১২ নভেম্বর) পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...