স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯/১১/২০২২ ৯:০৬ পিএম

দুদিন আগে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা বাংলাদেশের ফুটবল উচ্ছ্বাস নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে। এরপরই আরও এক ছবি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসির হাতে ধরা বাংলাদেশের পতাকা।
এখন প্রশ্ন হলো- মেসির হাতে বাংলাদেশের পতাকা ধরিয়ে দিলো কে? জানা গেছে, বাংলাদেশের ফুটবল উন্মাদনায় মুগ্ধ হয়ে একটি টুইট করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও (এএফএ) এর লিগ। তাদের নিজস্ব ভেরিফায়েড টুইটারে মেসির হাতে বাংলাদেশের একটি পতাকা ধরিয়ে দিয়ে এডিট করে একটি ছবি প্রকাশ করেছে।

সোমবার (২৮ নভেম্বর) রাত প্রায় ১১টার দিকে এএফএ তাদের পেশাদার সকার লিগের ফেসবুক পেজ ও টুইটার থেকে ছবিটি পোস্ট করেছে।

ক্যাপশনে লিওনেল মেসি এবং বাংলাদেশের নাম লিখে, মাঝখানে দেওয়া হয়েছে লেফট ও রাইট ফেসিং ফিস্ট, যা বাংলাদেশের সমর্থকদের প্রতি অভিবাদনের চিহ্ন। আর্জেন্টিনা ও বাংলাদেশের পাশাপাশি পতাকা দিয়ে লিখেছে, ‘এটাই, সেই টুইট।

তারা যেন এটাই বোঝাতে চাইল, বাংলাদেশে সমর্থকেরা আর্জেন্টিনার হৃদয়ে আছেন। সর্বোচ্চ সম্মানে, দলের সেরা তারকা মেসিকে দিয়েই সেটি উপস্থাপন করেছে এএফএ।

পুরো বিশ্ব যখন ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে তখন বাংলাদেশ আরও এককাঠি উপরে। বিশ্ববিদ্যালয়, কলেজ-ক্যাম্পাস, মাঠে-ঘাটে বড় পর্দায় ব্রাজিল-আর্জেন্টিনার খেলা দেখতে ভিড় করছেন সমর্থকেরা। এর আগে মেক্সিকো-আর্জেন্টিনা ম্যাচে বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের একটি উল্লাসের ভিডিও নজর কেড়েছে ফুটবল বিশ্বের।

পাঠকের মতামত