উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০৬/০৯/২০২২ ১০:৩৯ পিএম

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলনের আহবায়ক বেগম রওশন এরশাদ বলেছেন, বাংলাদেশের সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর মর্টার সেল নিক্ষেপ ও তাদের বিমান আকাশ সীমা লঙ্ঘন করে যে ধৃষ্টতা দেখিয়েছে, তাতে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে। এই সংকটে থেকে উত্তরণে বন্ধুপ্রতিম দেশগুলোর আন্তরিক সহযোগিতা কামনা করেছেন বিরোধী দলীয় নেতা।

তিনি আরো বলেন, ভয়াবহ করোনা ভাইরাসের মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ্ব অর্থনীতি আজ বিপর্যস্ত। এর প্রভাব থেকে বাংলাদেশও মুক্ত নয়।

সোমবার ৫ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের এক অফিসে জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠকে ভ্যার্চুয়ালি অংশ নিয়ে পার্টির প্রধান ও আহবায়ক তিনি এসব কথা বলেন।

এতে সভাপতির ভাষণে গভীর উদ্বেগ প্রকাশ করে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেন, দেশে লাখ লাখ রোহিঙ্গার আগমন দেশের অর্থনীতির উপর প্রভাব ফেলেছে। তার ওপর বিশাল এই জনগোষ্ঠির অবস্থানগত কারণে প্রকৃতির ভারসাম্য বিপর্যস্ত হয়ে পড়েছে।

তিনি বলেন, পাশাপাশি প্রশাসনের দূর্নীতি-স্বজনপ্রীতি দেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে রুদ্ধশ্বাস করে ফেলেছে। অন্যদিকে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি সাধারন মানুষের জীবনে মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে।
এ অবস্থা থেকে উত্তরণে জনগণকে সংগঠিত করে জাতীয় ঐক্যের পথে অগ্রসর হওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন বেগম রওশন এরশাদ।

এ লক্ষ্যে তিনি সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দকে তৃণমূলে পার্টির নেতাকর্মী ও দেশপ্রেমিক জনগণকে সংগঠিত করার আহবান জানান। এজন্য সব বিভেদ ভুলে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে উদ্বুদ্ধ হয়ে নেতাকর্মীদের সংগঠিত হওয়ার আহবানও জানান রওশন এরশাদ।

আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসিহ’র সঞ্চালনায় বৈঠকে আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার(জামালপুর), অধ্যাপক দেলোয়ার হোসেন খাঁন, এসএমএম আলম, এমএ গোফরান, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও কাজী মো. মামুনুর রশিদ।

সভায় আসন্ন সম্মেলন সফল করতে আগামী ১০ সেপ্টেম্বর থেকে সারাদেশে জেলা পর্যায়ে মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সভায় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ তার বক্তব্যে দেশব্যাপি তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অভুতপূর্ব সাড়া দেখে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, বর্তমানে একটি মহল বানোয়াট ও মিথ্যা বক্তব্য উপস্থাপনের মাধ্যমে জাতীয় পার্টি সম্পর্কে দেশের জনগণকে বিভ্রান্ত করার অপপ্রয়াসে লিপ্ত। শক্তিশালী ও দেশব্যাপি সংগঠন গড়ার মধ্যদিয়ে এই কুচক্রি মহলের বিভ্রান্তির বিরুদ্ধে সমূচিত জবাব দেয়া হবে।

পাঠকের মতামত

কঠোর নির্দেশনার পরও মন্ত্রী-এমপিদের স্বজনরা ছাড়ছে না ভোটের মাঠ

সরকারদলীয় এমপি-মন্ত্রীদের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নিতে কঠোর নির্দেশনা ...

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের ...