উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৭/০১/২০২৩ ৯:৫৬ এএম

চট্টগ্রাম নগরের জামালখানে প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন এক মানসিক ভারসাম্যহীন নারী। মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা নারীটির এমন করুণ পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে কোতোয়ালী থানা পুলিশ। জরুরী সেবা ৯৯৯ এর কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

সোমবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে কোতোয়ালী থানার জামালখান মোড়ের ইনোভা নামে একটি বেসরকারি হাসপাতালের পাশে একটি আধা খোলা টংয়ের দোকানে বাচ্চা প্রসবের ঘটনাটি ঘটে।

অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন মহিলাটির শারীরিক অবস্থার অবনতি দেখে ইনোভা হাসপাতাল থেকে ডাক্তার ও নার্সদের ডেকে আনে পুলিশ। এসময় ডাক্তার ও নার্সদের প্রচেষ্টার মহিলাটি একটি ছেলে সন্তান প্রসব করে।

তবে স্থানীয়ারা জানায়, ওই নারী জামালখান মোড়সহ নগরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতেন। সোমবার রাতে তার প্রসব বেদনা শুরু হলে রাস্তায় বসে তিনি কাতরাতে থাকেন। ৯৯৯-এ ফোন পেয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল ঘটনাস্থলে পৌঁছেন। এ সময় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কোনো পরিস্থিতি ছিল না। পরে পাশে থাকা একটি বেসরকারি হাসপাতালের নার্সদের সহযোগিতায় রাস্তায় বাচ্চা প্রসব করানো হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, ‘ট্রিপল নাইনে ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে একটি বেসরকারি হাসপাতালের নিয়ে যাওয়া হলে সেখানে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। এ সময় ওই নারীর শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।’

মানসিক ভারসাম্যহীন ওই নারীর চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছে কোতোয়ালি থানা পুলিশ। শিশু ও মা বর্তমানে সুস্থ আছে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...