ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৫/১২/২০২২ ৮:৪৭ এএম

মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন হবে উপকূলীয় পরিবেশের সমন্বিত ব্যবস্থাপনা ও উন্নয়নের সঙ্গে মিল রেখে। কক্সবাজারে পর্যটনের মূল হলো সমুদ্র সৈকত।

মহেশখালীকে বাদ দিয়ে কক্সবাজারের সম্পূর্ণ উন্নয়ন সম্ভব নয়। তাই মহেশখালী-কক্সবাজার সেতুর সম্ভাবনা নিয়ে প্রাথমিক ‘স্টাডি’ চলছে।

সেতুটি নিয়ে সরকার আন্তরিক ও তৎপর।
শনিবার (২৪ ডিসেম্বর) মহেশখালী পেশাজীবী সমবায় সমিতির উদ্যোগে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যানকে সংবর্ধনা দেওয়া হয়।

এতে সংবর্ধিত অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছার এসব কথা বলেন।
কক্সবাজার বিয়াম অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সরকারের উপসচিব ও পিএস টু চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক ও সমিতির সহ সভাপতি শিল্পপতি সরওয়ার কামাল।

এতে আরও বক্তব্য দেন ফেনী জেলার যুগ্ম জেলা জজ আলী আক্কাস, সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার কামাল, অধ্যক্ষ সুকুমার দত্ত, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার হোসাইন, মহেশখালী ফ্রেন্ড এসোসিয়েশনে সভাপতি সাইফুল ইসলাম ও শাপলাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন।

সভাপতির বক্তব্যে উপসচিব মুহাম্মদ আবুল হাশেম বলেন, মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি সর্বদা মহেশখালীর সার্বিক উন্নয়ন চিন্তা ও সামাজিক সহযোগিতার প্লাটফর্ম হিসেবে কাজ করবে।

মহেশখালীতে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে শিক্ষার উন্নয়নে সবাইকে সমন্বিত উদ্যোগ গ্রহণের জন্য উপস্থিত বিভিন্ন সমিতি ও এসোসিয়েশন এর প্রতিনিধিদের প্রতি তিনি আহ্বান জানান। সেইসঙ্গে মহেশখালী-কক্সবাজার সেতুর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছারকে মহেশখালীর পেশাজীবীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। এছাড়া সদ্য পদোন্নতি প্রাপ্ত মহেশখালীর দুই কৃতী সন্তান উপসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত মুহাম্মদ আবুল হাশেম এবং যুগ্ম জেলা জজ হিসেবে পদোন্নতি প্রাপ্ত আলী আক্কাসকেও ক্রেস্ট দিয়ে অভিবাদন জানানো হয়।

সভার সঞ্চালনায় করেন সমিতির সদস্য এবং ইউএনএইচসিআর কর্মকর্তা ওহিদুল কাদের। অনুষ্ঠান শেষে সবাই ঐতিহ্যবাহী মেজবানে অংশ নেন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...