উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬/০২/২০২৩ ৮:৪৪ এএম

সভা সমাবেশ, বিয়ে-শাদী ও মেহেদী অনুষ্ঠানে গভীর রাত পর্যন্ত উচ্চ আওয়াজে বাদ্যযন্ত্র বাজনা, বিভিন্ন ফার্মেসি ক্লিনিকে ডাক্তারের চেম্বারে ডাক্তার আসার ঘোষণা, এমনকি ভ্রাম্যমাণ গাড়িতে বিভিন্ন কাঁচা তরি তরকারি আলু পটল বিক্রিতেও সকাল থেকে সন্ধ্যা অবধি গণহারে মাইকিংয়ের শব্দদূষণের শিকার হচ্ছে মানুষ। এমন উপদ্রবের স্বীকার হয়েছে স্বয়ং উপজেলা প্রশাসনের সরকারি কর্মকর্তা কর্মচারীরাও। অবশেষে টনক নড়েছে উপজেলা প্রশাসনের।

গতকাল দুপুরে উপজেলা প্রশাসন মহেশখালী থানার পুলিশের সহযোগিতায় পৌর সদরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বেশ কিছু মাইকিংয়ের গাড়ি আটক করা হয়।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াসিন জানান, মহেশখালী উপজেলার পৌরসভাসহ সকল ইউনিয়নে গাড়ীতে সহনশীলতার অতিরিক্ত মাত্রায় উচ্চস্বরে মাইক বাজিয়ে বিভিন্ন বিজ্ঞাপন প্রচার, মালামাল বিক্রয় এবং বিভিন্ন অনুষ্ঠানের প্রচারণা চালানোর মাধ্যমে গণ উপদ্রবের সৃষ্টি করায় সরকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ,এফ,এম শামীমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে তিনটি প্রচার গাড়িকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি বলেন, এ সংক্রান্ত মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে জনস্বার্থে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয় এ ধরনের গণউপদ্রব সৃষ্টি করা আইনত দন্ডনীয় অপরাধ। উক্ত বেআইনী কার্যক্রম হতে সকলকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে আগামীতেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...