প্রকাশিত: ১৩/০৬/২০২২ ১০:৫৩ পিএম

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফে ভারতে নবী(সা:)ও মা আয়েশার বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার(১৩ জুন) দুপুর ২ ঘটিকার সময় টেকনাফ বাস ষ্টেষন চত্বরে টেকনাফ উপজেলা ওলামা পরিষদ কর্তৃক আয়োজিতপ্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি মাওলানা মাহবুবুর রহমান মজাহেরী।
সমাবেশে নবী প্রেমকি তাওহিদী জনতার স্রোত নেমেছে। বিকাল ২টায় সমাবেশ শুরু হওযঅর কথা থাকলেও সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে লোকজন জমায়েত হতে থাকে। এবপর্যায়ে পৌর এলাকাসহ আশপাশের যান চলাচল ও বন্ধ হয়ে যায়। শেষে বিক্ষোভ মিছিল করে সমাবেশের সমাপ্তি ঘোষনা করেন নেতৃবৃন্দ।
সমাবেশে সাংসদ আব্দুর রহমান বদি বলেন একটি কুচক্রীমহল সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন‍্য এখানে বিভিন্ন ব‍্যানার নিয়ে এসে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা চালিয়ে যাচ্ছে,আমি জিন্দা থাকতে তা কোনদিন হতে দেবোনা,তাদের চিহ্নিত করে শক্ত হাতে প্রতিহত করা হবে বলে তার বক্তব্যে বলেন।
সাংবাদিক সাইফুল ইসলাম সাইফীর পরিচালনায় প্রতিবাদ সামাবেশে বক্তারা বলেন আমরা তৈল, ডাল, চালসহ নিত্য টপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধবগতির প্রতিবাদ করতে সমাবেশ করেনি। এটা আমাদের প্রিয়ারা রাসুল হযরত মুহাম্মদ (সা:) ও উম্মুল মুমিনীল মা আয়েশা ছিদ্দিকা (রা:) এর শানে অবমাননাকর মন্তব্য করেছে আমরা তাদের শাস্তির দাবীতে আজ ঐক্যবদ্ধ হয়েছি। প্রয়োজনে ভারত অভিমূখে লংমার্চের ডাক আসতে পারে সে সময় সর্বস্থরের জনতাকে জানমালসহ মাঠে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে।
এছাড়া বক্তারা আরও বলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সরকারী মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃৃক বিশ্ব নবী হযরত মোহাম্মদ(সা:) ও উম্মুল মু-মিনীন হযরত আয়েশা (রা:) এর শানে অবমাননাকর মন্তব্য কারীদের শাস্তি নিশ্চিত করার জন্য ভারত সরকারের প্রতি আহবান করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, অতিশীঘ্রই ভারতের রাষ্ট্রদূতকে তলব ও চলতি সাংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব করা হোক।
বক্তব্য রাখেন সাবেক সাংসদ আবদুর রহমান বদি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, আল্ জামিয়া আল ইসলামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি মো: কিফায়ত উল্লাহ শফিক, হ্নীলা দারুস্সুন্নাহ মাদরাসার মুহতামিম মাওলানা আফসার উদ্দিন, উত্তর লম্বরী মাদরাসা ও হিফয খানার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আবদুল হক হক্কানী, সাবরাং দারুল উলুম বড় মাদরাসার মুহতামিম মাওলানা নুর আহমদ, লেদা মাদরাসা ইবনে আব্বাস(র:) এর মুহতামিম ক্বারী শাকের আহমদ, সাবরাং কাটাবনিয়া মাদরাসার মুহতামিম মাওলানা মুনির আহমদ, সাবরাংয়ের মাওলানা ছলিম উল্লাহ প্রমুখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বায়তুশ শরফ মাদরাসার সুপার(ভারপ্রাপ্ত) মাওলানা সাইফুল ইসলাম, পৌর কাউন্সিলর সাংবাদিক আবদুল্লাহ মনির, টেকনাফ সাংবাদিক ফোরামের কার্যকরী সভাপতি মুহাম্মদ জুবাইর, ক্রাইম রিপোটার্স সোসাইাটির সভাপতি গিয়াস উদ্দিন ভুলূ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না, গোদার বিল মাদরাসার মুহতামিম মাওলানা শফি উল্লাহ, মহেষখালিয়া পাড়ার মুহতামিম মাওলানা নুরুল হাছান, শাহপরীর দ্বীপ দারুস শরীয়াহ্ মাদরাসার মুহতামিম হাফেজ বদরুল আলম, বড় মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা জয়নাল আবদেীন, সাবেক মেম্বার ছৈয়দুল ইসলাম, হাজম পাড়া তালিমুল উম্মাহ মাদরাসার মুহতামিম মাওলানা ছৈয়দ আলম, দক্ষিন লেংগুর বিল রহমানিয়া তালিমুদ্বীন মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা ইব্রাহীম রাহী, ইসলামী আন্দোলন টেকনাফ উপজেলা সহ-সভাপতি মাওলানা মুফতি ওমর ফারুক, মাওলানা আবদুল খালেক নেজামী, ইসলামী ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা শাখার আহবায়ক আবদুল জলিল খলিল, সওতুল হেরা সোসাইটির সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদসহ রাজনৈতিক, সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...