উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৫/১০/২০২২ ১২:১৯ পিএম

বিমানে বোমা রাখা আছে বা ছিনতাই করেছে সন্ত্রাসীরা, এমন গল্প নিয়ে বলিউডে নির্মাণ হয়েছে বহু সিনেমা। তবে এবার বাস্তবেই এমন ঘটনা ঘটল ভারতে।

মস্কো থেকে দিল্লিগামী একটি ফ্লাইটে বোমাতঙ্কের কারণে ভারতের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরজুড়ে সর্বোচ্চ সতর্কতা নেয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, চার শতাধিক আরোহী নিয়ে দিল্লির উদ্দেশে যাত্রার পর বিমানটিতে বোমা আছে বলে ইমেইল পায় ভারতীয় কর্তৃপক্ষ। এরপরই বাড়ানো হয় নিরাপত্তা, নিয়ে আসা হয় বোমা নিষ্ক্রিয় দলের সদস্যদের। জরুরি অবতরণের পর বিমানটিতে কিছু পাওয়া না গেলেও শুরু হয়েছে তদন্ত।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত ৩টা ২০ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে মস্কো থেকে আসা একটি বিমান। এরপরই দ্রুত যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়। পুরো বিমানে শুরু হয় তল্লাশি।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রাত দেড়টার দিকে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে একটি মেইল আসে। যেখানে বলা হয়, ৪০০ যাত্রী নিয়ে মস্কো থেকে রওনা দেয়া বিমানটিতে বোমা রাখা আছে। এরপরই বিমানবন্দরজুড়ে দেখা দেয় আতঙ্ক। জারি করা হয় সর্বোচ্চ সতর্কতা।

দিল্লি পুলিশ জানায়, বিমানটি তল্লাশি করে এমন কোনো আলামত পাওয়া যায়নি। এরপরও বিমানবন্দরের ভেতরে ও বাইরে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। রাখা হয়েছে বোমা নিষ্ক্রিয় দলের সদস্যদের।

মেইল কোথা থেকে এসেছে বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখছে ভারতীয় গোয়েন্দারা। একটি তদন্ত দলও গঠন করা হয়েছে।

এর আগে গত মাসে ভারতের আকাশসীমা ব্যবহার করে চীনগামী ইরানের একটি যাত্রীবাহী ফ্লাইটে বোমা আতঙ্কে সতর্কতা জারি করা হয়। ইরানের বিমানটি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চায়। তবে, নানা কারণ দেখিয়ে বিমানটিকে জয়পুরের দিক যাওয়ার অনুরোধ জানান কর্তৃপক্ষ। তবে, জয়পুরে অবতরণ না করেই চীনের আকাশসীমায় প্রবেশ করে বিমানটি। নিরাপত্তার স্বার্থে ভারতীয় সীমা পার না হওয়া পর্যন্ত নজরদারি চালায় ভারতের একটি যুদ্ধবিমান

পাঠকের মতামত

ফেসবুকে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোয় সেনাবাহিনীর হাত ছিল

২০১৭ সালে মুসলিম সংখ্যালঘুদের ওপর সহিংসতার আগে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোর জন্য যে কয়েক ...

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

মিয়ানমারের পরবর্তী নির্বাচন দেশব্যাপী নাও হতে পারে: জান্তা প্রধান

মিয়ানমারে শান্তি ও স্থিতিশীলতা ফিরলে নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে ক্ষমতাসীন জান্তা সরকারের। তবে সে নির্বাচন ...

এমভি আবদুল্লাহতে বিমান বিধ্বংসী অস্ত্র বসিয়েছে জলদস্যুরা

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর গতিবিধি পর্যবেক্ষণ করছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিজস্ব ...