প্রকাশিত: ১৩/০৩/২০২১ ৯:৩১ এএম

সমালোচনা বা আলোচনা যাই হোকনা কেনো ‘বাংলাদেশের প্রান বাংলাদেশের জান সাকিব আল হাসান’ কথাটা কিন্তু প্রচলন হয়ে গেছে।

এবার তিনি আলোচনায় আসলেন নিজ অর্থায়নে মসজিদ নির্মান করে দিয়ে। যদিও বিষয়টি নিয়ে তিনি বা তার পরিবারের কেউ মুখ খুলেননি। কারন তিনি চাচ্ছেননা বিষয়টি নিয়ে ঢাকঢোল পিটিয়ে জানাতে।

কয়েকটি গণমাধ্যমের কল্যানে জানা যায়, সাকিব আল হাসানের জন্ম মাগুরা জেলাতে তিনি এই মসজিদ নির্মান করে দিয়েছেন।জেলার আলোকদিয়ার বাড়াশিয়া গ্রামে তার নানার বাড়িতে এই মসজিদটি তৈরি হয়েছে।

সাকিব নিজের অর্থায়নে দারুণ সুন্দর এই মসজিদ নির্মান করছেন বলে একটি সুত্রে জানা যায় ।

তবে তিনি এ ব্যাপারে প্রচার করতে চান না এমনটা শোনা যায় সূত্রের মাধ্যমে । উল্লেখ্য, এই মসজিদ নির্মাণ কাজে আনুমানিক ৩০ লাখ টাকা খরচ হয়েছে, যার পুরোটাই মাগুরার গর্ব সাকিব আল হাসান বহন করেছেন শোনা যায় ।

তবে ইউটিউবের একটি ভিডিওতে বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে। রাহিদ রনি নামের একটি ইউটিউব চ্যানেলে ৯ই মার্চ সাকিবের তৈরি করে দেওয়া মসজিদটির ভিডিও প্রকাশ করা হয়।

সাকিবের অপেক্ষায় কলকাতা: আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। তিন মৌসুম পর আবারো বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

১৪তম আসরের নিলামে সাকিবকে দলে নিয়েছে কলকাতা। গত ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে হয়ে যাওয়া আইপিএলের নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় কলকাতা। নিলামে তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

সাকিবকে দলে পেয়ে উচ্ছ্বসিত কলকাতা টিম ম্যানেজমেন্ট। সাকিবকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে সাকিবের একটি ব্যাটিং-বোলিংয়ের হালকা পরিসংখ্যান তুলে ধরে কলকাতা লিখেছে, ‘সে ব্যাট হাতে পারে, সে বল হাতেও পারে। আবারো তোমাকে বেগুনি এবং সোনালি রঙের জার্সিতে দেখতে তর সইছে না।’

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরু করেন সাকিব। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেন তিনি। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর দু’মৌসুম সানরাইজার্স হায়দারাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। পরবর্তীতে আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞা থাকায় গত মৌসুমেই সাকিবকে ছেড়ে দেয় হায়দারাবাদ। নিষেধাজ্ঞা শেষ হওয়ায়, আগামী আসরের জন্য নিলামে লড়াই করে সাকিবকে দলে নেয় কলকাতা।

সাকিবকে দলে নিতে চেষ্টা করেছিলেন আরেক বলিউড তারকা প্রীতি জিনতার পাঞ্জাব কিংস। শেষ পর্যন্ত নাছোড়বান্দা কলকাতাই তাদের পুরনো যোদ্ধা সাকিবকে দলে নেয়।

পাঠকের মতামত