উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০/০২/২০২৩ ৮:৫৪ পিএম

মসজিদুল হারাম এবং মসজিদে নববীতে অমুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এরপরও মদিনার মসজিদে নববীতে দুই অমুসলিম নারী প্রবেশ করেছেন। এ ঘটনার পর বেশ সমালোচনার সৃষ্টি হয়।

গত ৭ ফেব্রুয়ারি ওই দুই অমুসলিম নারী মসজিদে নববীতে প্রবেশ করেন। মসজিদে নববীর নিরাপত্তার দায়িত্বে থাকা অ্যাফেয়ার্স এজেন্সি এ তথ্য জানায়।

সংস্থাটি জানিয়েছে, ওই দুই অমুসলিম নারী ভুল করে মসজিদে নববীতে প্রবেশ করেছেন। ওই স্থানে প্রবেশের জন্য যে ধরনের পোশাক পরিধান করার বিধান রয়েছে তা ওই দুই নারীর মধ্যে অনুপস্থিত
পরে ওই দুই নারীকে আটক করে মসজিদে নববীর পবিত্রতা বর্ণনা করা হয়। এরপরই তারা তাদের ভুল বুঝতে পারেন। সঙ্গে সঙ্গে তারা নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের ধন্যবাদ জানান।

রাসূল সা. এর সময় বাজার হিসেবে ব্যবহৃত স্থান খুঁজে পেলেন বিজ্ঞানীরা
বিশ্ব ভালোবাসা দিবসে মানুষকে নয়, গরুকে জড়িয়ে ধরুন: ভারত সরকার
ওই দুই নারী বলেন, মসজিদে নববীতে প্রবেশ করার জন্য যে নিয়ম রয়েছে সেটি আমাদের জানা ছিল না। এছাড়া নির্ধারিত পোশাক পরতে হবে এটাও আমাদের জানার বাইরে ছিল।

নিরাপত্তা সংস্থাটি জানিয়েছে, পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় সেদিকে তারা নজর রাখবে। এজন্য তারা তাদের কার্যক্রম আরও জোরদার করবে।

সূত্র: সৌদি গেজেট

পাঠকের মতামত

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

মিয়ানমারের পরবর্তী নির্বাচন দেশব্যাপী নাও হতে পারে: জান্তা প্রধান

মিয়ানমারে শান্তি ও স্থিতিশীলতা ফিরলে নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে ক্ষমতাসীন জান্তা সরকারের। তবে সে নির্বাচন ...

এমভি আবদুল্লাহতে বিমান বিধ্বংসী অস্ত্র বসিয়েছে জলদস্যুরা

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর গতিবিধি পর্যবেক্ষণ করছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিজস্ব ...