প্রকাশিত: ১৮/০১/২০২২ ১০:৫০ এএম

ভয়াবহ এক বালুঝড়ের কারণে সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাওয়া এক সঙ্গীত কনসার্ট বাতিল হয়েছে। তীব্র গতির এ বালুঝড়টি ঘণ্টায় ৩১ কি.মি. বেগে বিপুল ধুলা-বালিসহ আঘাত হেনেছিল। এমন ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের কারণে সৌদি সরকার কোরিয়ান পপ কনসার্ট বাতিল করতে বাধ্য হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ব্যক্তি এমন দুর্যোগকে ‘আল্লাহর গজব’ বলে অভিহিত করেছেন। সম্প্রতি আরব নিউজ তাদের প্রতিবেদনে এমন সংবাদ প্রকাশ করেছে।

মরুময় সৌদি আরবে এক ভয়াবহ বালুঝড়ের কারণে কোরিয়ান পপ সঙ্গীতের শিল্পী চুংঘা ও স্ট্রে কিডস দলের কনসার্ট বাতিল করা হয়েছে। শুক্রবার এ কোরিয়ান পপ সঙ্গীতের কনসার্টের সকল টিকিট বিক্রি হয়ে যাওয়ার পরেও এটা বাতিল করা হয়েছে। এ কোরিয়ান পপ কনসার্ট বাতিল হওয়ার এক সপ্তাহ আগে সৌদি আরবের জাজান প্রদেশে অর্ধনগ্ন নৃত্যের অনুষ্ঠান আয়োজনের নির্দেশ দিয়েছিল দেশটির সরকার। ওই নৃত্যানুষ্ঠানে নারীরা অর্ধনগ্ন হয়ে ব্রাজিলের সাম্বা নৃত্য করেছিল।

আরব নিউজের প্রতিবেদন অনুসারে, শুক্রবার সৌদি আরবের রিয়াদে মধ্যম গতির বাতাস ও প্রচণ্ড বৃষ্টিপাত হয়েছিল। এ কারণে ঘরের বাইরে যেসব অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা বাতিল করা হয়। জনগণের নিরাপত্তার জন্যই রিয়াদের এসব অনুষ্ঠান বাতিল করা হয়। এরপর সূর্যাস্তের পরেও সমগ্র শহরে বৃষ্টিপাত হয় এবং ঘণ্টায় ৩১ কি.মি. বেগে বিপুল ধুলা-বালিসহ বালুঝড় শুরু হয়।

সৌদি আরবের রাজধানী রিয়াদে কনসার্ট আয়োজক কমিটির চেয়ারম্যান ও সাধারণ বিনোদন আয়োজন কর্তৃপক্ষের পরিচালক তুর্কি আল-শেখ তার টুইটারে বলেন, ‘খারাপ আবহাওয়ার কারণে সৌদি আরবের রাজধানী রিয়াদের সকল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।’ এরপরেই কোরিয়ান পপ সঙ্গীতের শিল্পী চুংঘা ও স্ট্রে কিডস দলের কনসার্ট বাতিল করা হয়।

এ বিষয়ে সৌদি কর্তৃপক্ষ বলেছে, ‘সকলের নিরাপত্তার জন্য কোরিয়ান পপ কনসার্ট বাতিল করা হলো। খারাপ আবহাওয়ার কারণে আগামী নির্দেশনা না দেয়া পর্যন্ত কনসার্ট স্থগিত করা হলো।’ এরপরে কোরিয়ান পপ সঙ্গীত ভক্তদের তাড়িয়ে দেয় অনুষ্ঠানের আয়োজকরা। ওই সময় অনেক কোরিয়ান পপ সঙ্গীত ভক্ত কনসার্ট উপভোগ করার জন্য ছাতা ও রেইনকোট নিয়ে এ অনুষ্ঠানস্থলে সমকেত হয়েছিলেন।

এ কোরিয়ান পপ কনসার্ট বাতিল হওয়ার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেক নেটিজেন বলেন, এ খারাপ আবহাওয়া ও বালুঝড় হলো সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান কর্তৃক প্রবর্তিত অশ্লীলতার বিরুদ্ধে আল্লাহর গজব।

সূত্র : আরব নিউজ, কাশ্মির মনিটর

পাঠকের মতামত