প্রকাশিত: ১৫/০৬/২০২২ ১১:৫৩ এএম , আপডেট: ১৫/০৬/২০২২ ১১:৫৪ এএম


কক্সবাজারের মহেশখালী উপজেলার বড় মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে আজ (বুধবার) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

দুই ইউনিয়নের ৩২টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলবে বলে জানিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল। তিনি জানান, এ নির্বাচনে বড় মহেশখালী ইউনিয়নে ১৫টি এবং কালারমারছড়া ইউনিয়নে ১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রশাসন কঠোর নজরদারি করছে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই জানান, উপজেলার বড় মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দায়িত্বে রয়েছেন ১১ জন ম্যাজিস্ট্রেট, দুই প্ল্যাটুন র‍্যাব, ৩০ জন বিজিবি, চার শতাধিক পুলিশ ও ছয় শতাধিক আনসার বাহিনীর সদস্য। এ ছাড়াও ডিজিএফআই, এনএসআই’সহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশের কাছে রয়েছে বডি ক্যামেরা।

এ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসন বদ্ধ পরিকর বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। তিনি মঙ্গলবার বিকালে মহেশখালী মডেল হাই স্কুল মাঠে ভোটের দায়িত্বরত পুলিশদের ব্রিফিং প্যারেডে বক্তব্যে বলেন, বড় মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। ভোট কেন্দ্রে কেউ আচরণবিধি লঙ্ঘন করলে বা আইনশৃঙ্খলা হাতে তুলে নেওয়ার চেষ্টা করলে প্রশাসন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

এদিকে, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাত জন, সংরক্ষিত আসনের সদস্য পদে ১৭ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বড় মহেশখালী ইউনিয়নে মোট ভোটার ৩২৪৩০ জন।

অপরদিকে, কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আট জন, সংরক্ষিত আসনের সদস্য পদে ১৭ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালারমারছড়া ইউনিয়নে মোট ভোটার ৩৬১১২ জন। বাংলাট্রিবিউন

পাঠকের মতামত

উখিয়ার থাইংখালীর আলাউদ্দিন ও ছাত্তার সিন্ডিকেটের মাটিভর্তি ডাম্পার জব্দ

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী গৌজঘোনা এলাকায় রাতের আঁধারে পাহাড় সাবাড় করছে মো. আলাউদ্দিন ও ...

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...