প্রকাশিত: ১৭/০৮/২০২১ ৪:১৬ পিএম

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে শুরু হয়েছে রোহিঙ্গাদের করোনার টিকাদান কর্মসূচি। প্রথম ধাপে ৫৫ বছরের বেশি বয়সী ৬০০ জনকে এই টিকা দেওয়া হবে। পাশাপাশি ক্যাম্পের মাঝি, মসজিদের ইমাম এবং টিকাদান কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদেরও টিকা দেওয়া হবে।

সোমবার (১৬ আগস্ট) থেকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে এ কর্মসূচি শুরু হয়, যা আজ মঙ্গলবারও চলছে।

নোয়াখালী জেলার সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার (১৬ আগস্ট) প্রথম দফায় ৫৫ বছরের বেশি বয়সী ৪৩৪ জন রোহিঙ্গাকে এবং ১৮৫ জন বাংলাদেশিকে টিকা দিয়েছি। আজও একটি কেন্দ্রের তিনটি বুথের মাধ্যমে টিকাদান কার্যক্রম চলছে।

তিনি আরও বলেন, ভাসানচরে রোহিঙ্গাদের পাশাপাশি ক্যাম্পে যারা টিকাদান কার্যক্রমের সঙ্গে জড়িত আছেন, তাদেরও টিকা দেওয়া হবে। এক ব্যক্তিকে দুই ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে। যেখানে দুটি ডোজের মধ্যে ৪ সপ্তাহের ব্যবধান থাকবে।

ভাসানচর শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন বলেন, আরআরআরসি অফিসের হিসাব অনুযায়ী, ভাসানচরে প্রায় ৬০০ জন রোহিঙ্গা রয়েছেন, যাদের বয়স ৫৫ বছরের বেশি। প্রথম ধাপে তাদের টিকা দেওয়া হচ্ছে। ধীরে ধীরে সবাইকে টিকার আওতায় আনা হবে।

পাঠকের মতামত

কক্সবাজারে আজরাইল গ্রেফতার

কক্সবাজারের মহেশখালীর আলোচিত সিরিয়ার কিলার মো. লোকমান ওরফে আজরাইলকে গ্রেফতার করেছে র‍্যাব। দীর্ঘ দুই দশক ...

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...