ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৯/০৬/২০২৩ ৮:১১ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জ সীমান্ত থেকে তিন রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি। আজ শুক্রবার উপজেলার ধলই সীমান্ত এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন উখিয়া ক্যাম্প-১৪, ব্লক-সি-১-এর বাসিন্দা সৈয়দুল আমিনের স্ত্রী মিনারা বেগম (২০); ক্যাম্প-৫, ব্লক-বি-১-এর বাসিন্দা ইকবাল আহমদের মেয়ে ফরমিনা বেগম (২০) এবং ক্যাম্প-১৪, ব্লক-বি-৩-এর বাসিন্দা নুর আলমের মেয়ে হামিমা বেগম (২০)।

কক্সবাজারের উখিয়া ১৪ ও ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ সোহেল আহমদ আজকের পত্রিকাকে জানান, রাতে তাঁরা ক্যাম্প থেকে পালিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে যান।

পুলিশ ও স্থানীরা জানান, গতকাল বৃহস্পতিবার ভোরে কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে পালিয়ে রোহিঙ্গা তিন নারী ও চারজন পুরুষ মৌলভীবাজারে আসেন। পরে তাঁরা কমলগঞ্জের ধলই সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। আজ সকালে চারজন রোহিঙ্গা পুরুষ ধলই সীমান্তের কাঁটাতার অতিক্রম করলেও নারীরা বিজিবি সদস্যদের হাতে আটক হন। খবর পেয়ে কমলগঞ্জ থানা-পুলিশ তাঁদের থানায় নিয়ে আসে।

এদিকে বাংলাদেশ অতিক্রম করে ভারতে প্রবেশের পর ওই চারজন পুরুষ রোহিঙ্গাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আটক করেছে বলে জানিয়েছেন কমলগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মহাদের বাচাড়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, আটক তিন নারীকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...