ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৬/০৩/২০২৩ ১০:২৫ পিএম

বিয়ের প্রলোভনে সাতকানিয়ায় ডেকে নিয়ে রনি আক্তার নামে এক তরুণীকে হত্যার অভিযোগ উঠেছে।
পরিবারের দাবি, রনি আক্তারের প্রেমিক আমিনুল ইসলাম বিয়ের কথা বলে নিজের বাড়ি সাতকানিয়াতে নিয়ে গিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

নিহত রনি আক্তারের বাবা জাকের হোসেন বলেন, আমার মেয়েকে পেকুয়া থেকে বিয়ের প্রলোভনে তার প্রেমিক আমিনুল ইসলাম মুঠোফোনে সাতকানিয়া মৌলভী পাড়ায় ডেকে যায়। সেখানে নিয়ে গিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তিনি বলেন, মেয়ে রাতে মাকে ফোন করে তাকে বেধে রেখে নির্যাতন করছে বলে জানায়। সকালে মা যাওয়ার কথাও ছিল। কিন্তু তার আগেই মেয়ের মৃত্যুর খবর আসে। বারবার অভিযোগ নিয়ে সাতকানিয়া থানায় গেলেও পুলিশ তাদের মামলা নেয়নি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইয়াছির আরাফাত বলেন, প্রেমিকের বাড়িতে বিয়ের দাবি নিয়ে এসে ক্ষোভের বসে বিষপান করে। তাকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এটি হত্যা না আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা এখন বলা যাচ্ছে না। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বলা যাবে। ওই রিপোর্টের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া যাবে।

গত ১৩ মার্চ সোমবারা রাতে সাতকানিয়ার সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মৌলভী পাড়ায় যায় রনি আক্তার নামে পেকুয়ার ওই তরুণী। সেখান থেকে হঠাৎ তাকে অসুস্থ অবস্থায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় প্রেমিকের ভগ্নিপতি এনাম। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তরুণী।

জানা গেছে, সোমবার সকালে ওই তরুণীকে নিয়ে কক্সবাজারে যান প্রেমিক আমিনুর। সেখানে একটি হোটেলে উঠেন। বিকেলে সেখান থেকে ফেরার পথে চকরিয়ার কাজের কথা বলে নেমে যান। এরপর ওই তরুণীর মোবাইল নম্বর ব্লক করে দেন। ঘরে পৌঁছার পরও প্রেমিককে ফোনে না পেয়ে রাতেই প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেন। সেখানে আমিনুলের বোন ও ভগ্নিপতি তাকে গালিগালাজ-মারধরের পর বের করে দেন। পরে ওই তরুণীকে স্থানীয় ইউপি সদস্যকে প্রেমিকের ঘরে থাকার ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানালে তিনি অভিভাবক নিয়ে আসার পরামর্শ দেন। পরে ভোররাতে অসুস্থ অবস্থায় ওই তরুণীকে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...