প্রকাশিত: ০৩/০৬/২০২২ ৮:১৫ পিএম

রিয়াজুল হাসান খোকন (বাহারছড়া)

আজ ৩ জুন টেকনাফ ৫নং বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন শামলাপুর ঐতিহ্যবাহী খেলার মাঠের দর্শক গ্যালারিতে গড়া উঠা বিভিন্ন অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন। খেলার মাঠকে দখল মুক্ত করাতে সর্ব মহলের কাছে প্রসংশায় ভাসছেন চেয়ারম্যান খোকন। জানা যায় ঐতিহ্যবাহী শামলাপুর ফুটবল ও ক্রিকেট খেলার মাঠটি সরকারি খাস জায়গায় অবস্থিত।

যুগযুগ ধরে এই খেলার মাঠে বিভিন্ন প্রজন্ম বিনোদন স্বরুপ খেলাদোলা করে আসছে। বছরে বেশ কয়েকবার বড়বড় টুর্নামেন্টের আয়োজন হয়। কিন্ত কালের পরিক্রমায় উক্ত মাঠটি শামলাপুর বাজারের নিকটে হওয়ায় এক শ্রেণীর মানুষের দখল দারিত্বের খারাপ নজর পড়ে। বিভিন্ন সময় দখল হতে থাকে মাঠের দর্শক গ্যালারির জায়গা। নামে বেনামে বিভিন্ন ভূঁইফোড় সংঘটনের অফিস হতে থাকে মাঠের জায়গা দখল করে। এই অবৈধ স্থাপনা উচ্ছেদে বিভিন্ন সময় এলাকার ক্রীড়াপ্রেমি মানুষ ও সর্বস্থরের জনগণের দাবি থাকলেও অতীতে তা আলোর মুখ দেখেনি। অনেকে বিভিন্নজনের কাছে নির্যাতিত হয়েছে এই মাঠের দখল দারিত্বের বিরুদ্ধে কথা বলে। সর্বশেষ বাহারছড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন এই মাঠ দখলের বিরুদ্ধে পদক্ষেপ নিবে বলে স্থানীয় বাসিন্দাদের আশ্বস্ত করে। তার ধারাবাহিকতায় টেকনাফ উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে চেয়ারম্যান খোকন খেলার মাঠের এই অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ করে। এসময় শামলাপুর ক্রীড়া সংস্থার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন আমি যতদিন দায়িত্বে আছি ততদিন অন্যায়ের বিরুদ্ধে সব সময় প্রতিবাদ করার চেষ্টা করব। কোনো দখলদার কোনো ভূমিদস্যু শামলাপুর মাঠকে দখল করতে পারবেনা।

অন্যদিকে এ বিষয়ে টেকনাফ সহকারী কমিশনার (ভূমি) ইফারনুল হক চৌধুরী বলেন শামলাপুর মাঠের দর্শক গ্যালারিতে গড়া উঠা অবৈধ বিভিন্ন স্থাপনা ভবিষ্যতেও উচ্ছেদ করা হবে। আজকে যে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে তার জন্য ইউএনও স্যার ও আমার পক্ষ থেকে চেয়ারম্যান মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...