উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৭/০৩/২০২৩ ৮:৩৪ এএম

ফেসবুকে নারীর ছবি, ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হলেন জহিরুল ইসলাম ও মো. সরোয়ার। আজ বৃহস্পতিবার র‌্যাব-৭–এর একটি দল কক্সবাজারের পেকুয়া থেকে তাঁদের গ্রেপ্তার করে। সংস্থাটি বলছে, এ পর্যন্ত তাঁরা অর্ধশত নারীর সঙ্গে প্রতারণা করেছেন।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার প্রথম আলোকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ভুক্তভোগী নারীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাব দুজনকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তাঁরা দুজন এ পর্যন্ত অর্ধশত নারীর সঙ্গে প্রতারণা করার কথা স্বীকার করেছেন।

এই র‍্যাব কর্মকর্তা জানান, ভুক্তভোগী এক নারী কক্সবাজারের চকরিয়ায় থাকেন। পাশাপাশি একটি এনজিওতে চাকরি করেন। আসামি জহিরুল ইসলামের সঙ্গে তাঁর গত মাসে পরিচয় হয়। তিনি নিজেকে ওই নারীর কাছে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার হিসেবে পরিচয় দেন। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দিয়ে ওই নারীর কাছ থেকে ছবি নেন। ভুক্তভোগী সরল বিশ্বাসে ছবি দেন জহিরুলকে। তখন ওই নারীকে জানানো হয়, তাঁকে পছন্দ করেছে পরিবারের লোকজন। গত ১৬ ফেব্রুয়ারি পেকুয়া চৌমুহনী এলাকায় জহিরুল ওই নারীর সঙ্গে দেখা করেন। কথা বলার একপর্যায়ে ভুক্তভোগীর মুঠোফোন থেকে কিছু স্থিরচিত্র ও ভিডিও নিয়ে নেন। এ ছাড়া ভিডিও কলে ব্যক্তিগত মুহূর্তের কিছু ছবি ও ভিডিও ধারণ করে রাখেন জহিরুল। ওই ছবিগুলো বিভিন্ন লোকজনকে দেওয়ার ভয় দেখিয়ে হোয়াটসঅ্যাপ ও ইমোতে ব্যক্তিগত মুহূর্তের কিছু ছবি দিতে বলেন। আত্মসম্মানের ভয়ে ওই নারী ছবি দেন। পরে জহিরুল শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। রাজি না হলে ৫০ হাজার টাকা দাবি করেন। অন্যথায় ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার আরও বলেন, জহিরুলকে এসব কাজে সহায়তা করেন তাঁর সহযোগী সরোয়ার। ৯ মার্চ ভুক্তভোগী নারীর চাচাতো ভাইয়ের কাছে স্থিরচিত্রগুলো পাঠান জহিরুল। এ পর্যন্ত তাঁরা অর্ধশত নারীর সঙ্গে এ ধরনের প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। তাঁদের মুঠোফোন থেকে অসংখ্য নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার দুজনকে থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...