উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮/০৯/২০২২ ২:৪৫ পিএম

হোয়াটসঅ্যাপে ভিডিও বা অডিও কল করার পদ্ধতি বদলে যাবে শিগগিরই। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন ‘কল লিংক’ ফিচার আনতে যাচ্ছে তারা। ‘গুগল মিট’-এ যেভাবে কল করার জন্য লিংক তৈরি করা যায়, এরপর থেকে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও তা করা যাবেজানা গেছে, নতুন ফিচার চালু হতে পারে আগামী সপ্তাহেই। এরপর অডিও বা ভিডিও কলের জন্য লিংক তৈরি করা যাবে। সেই লিংক শেয়ার করা যাবে অন্যান্য মাধ্যমেও, যেখানে ক্লিক করে সংশ্লিষ্ট ব্যক্তি কলে যোগ দিতে পারবেন।

কল লিংক ছাড়া আরও একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। জানা গেছে, নতুন পদ্ধতিতে গ্রুপ কলে এবার থেকে ৩২ জন পর্যন্ত যোগ দিতে পারবেন। গ্রুপ কলের সময় নির্দিষ্ট সদস্যদের মাইক্রোফোন দূর থেকে মিউট করা যাবে।

হোয়াটসঅ্যাপের কল ট্যাবে এই কল লিংক অপশন যুক্ত হতে পারে। ধারণা করা হচ্ছে, আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মেই এই ফিচার চালু করবে হোয়াটসঅ্যাপ। গ্রুপ কলে যুক্ত থাকা অবস্থায়ও নির্দিষ্ট ব্যক্তিকে বার্তা পাঠানো যাবে।

এখানেই শেষ নয়, ‘ডু নট ডিস্টার্ব’ এবং ‘মিসড কল অ্যালার্টের’ মতো ফিচারও চালু করতে পারে হোয়াটসঅ্যাপ। অবশ্য নতুন এই ফিচারগুলো সব ডিভাইসে মিলবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

সূত্র: হিন্দুস্তান টাইমস

পাঠকের মতামত

তেল ছাড়ায় চলবে বাজাজ বাইক!

শীঘ্রই প্রথম সিএনজি মোটরসাইকেল চালু করার প্রস্তুতি নিচ্ছে বাজাজ। বাইকটি বাজারে আসলে তেল খরচ নিয়ে ...

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...