উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩/১০/২০২২ ৭:১৮ পিএম

আগামী জাতীয় নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। যদিও দলটির নিবন্ধন না থাকায় নিজস্ব নাম ও প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে না জামায়াতের প্রার্থীরা। তাই স্বতন্ত্র প্রার্থী হয়েই লড়ার প্রস্তুতি নিচ্ছেন দলটির নেতা-কর্মীরা।
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি ও বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. দেলোয়ার হোসেন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন ঠাকুরগাঁও-১ আসনে। ওই আসনে বিএনপির প্রার্থী থাকেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঠাকুরগাঁও শহর শাখার আয়োজনে থানা দায়িত্বশীলদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যও রাখেন মো. দেলোয়ার হোসেন।

বক্তব্য রাখছেন মো. দেলোয়ার হোসেন

এ সময় তিনি বলেন, উন্নয়নশীল ঠাকুরগাঁও গড়তে প্রয়োজন উন্নত ক্যারিয়ার। আর তা ক্যারিয়ার বিকশিত করা ছাত্রদের মাধ্যমেই কেবল সম্ভব। তাই তরুণ ছাত্রদের প্রয়োজন সুন্দর ক্যারিয়ারের স্বপ্ন বুনা।

ঠাকুরগাঁও ছাত্রবিবিরের শহর সভাপতি এস এম আদিউল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি হুমায়ুন কবিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঠাকুরগাঁও শহর আমীর অধ্যক্ষ কফিল উদ্দিন আহম্মেদ, ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর শাখা সভাপতি জাকির হোসেনসহ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দেলোয়ার হোসেন বলেন, সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে জুলুম নির্যাতন, হিংসা বিদ্বেষ, স্বৈরাচারী সরকারের কালো থাবা চেপে বসেছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য প্রয়োজন সমাজ-দেশ-রাষ্ট্রে সৎ নেতৃত্ব। সমাজে চেপে বসা জুলুম নির্যাতনের বিপরীতে সুখ শান্তি প্রতিষ্ঠা, সুন্দর ও আধুনিকায়ন ঠাকুরগাও শহর গড়তে সৎ নেতৃত্বের ভূমিকা অপরিসীম। এই সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য যুগে যুগে কালে কালে ছাত্রসমাজের অবদান ছিল খুবই গুরুত্বপূর্ণ। তাই সুন্দর সমাজ বিনির্মাণে উন্নত ক্যারিয়ার গঠনের মাধ্যমে ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ইতোমধ্যে আগামী নির্বাচনে দেশের ৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। সে লক্ষ্যে দেশের বিভিন্ন আসনে প্রার্থী ঘোষণা করছে। আগামী নির্বাচনে ঠাকুরগাঁও-১ (সদর) সংসদীয় আসনে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার জন্য সংগঠন সিদ্ধান্ত নিয়েছে। সেই লক্ষ্যেই আমরা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। দেশের মানুষ আর আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। আওয়ামী দুঃশাসনের হাত থেকে জনগণ মুক্তি চাই। আমরা সেই মুক্তির জন্য আন্দোলনে নেমেছি। আমরা বিশ্বাস করি আমাদের এই আন্দোলন সফল হবে ইনশাআল্লাহ। আমরা দেশ ও জনগণের কল্যাণে নানামুখী কাজ করে যাচ্ছি।

এসময় তিনি এসব কল্যাণমূলক কাজে ছাত্রসমাজকে এগিয়ে আসতে আহ্বান জানান।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...