ডেস্ক নিউজ
প্রকাশিত: ০১/০৪/২০২৩ ১০:২৫ পিএম

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক আমাদের কক্সবাজার কতৃক আদালতের রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইউনিয়ন পরিষদ থেকে নোটিশ দিয়ে ডেকে চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন,র বিরুদ্ধে রোজাদার বৃদ্ধকে মারধরের অভিযোগ শিরোনামে আমার দৃষ্টি ঘোচর হয়েছে। এক রোজাদার বৃদ্ধ তাকে যে মারধরের অভিযোগ করেছে আসলে তাকে এই ভাবে কোনো ধরনের শরীরিক আঘাত করা হয়নি। প্রকৃত পক্ষে ঈসমাইল নামে এই ব্যক্তি একজন রোহিঙ্গা। তিনি অতীতে বিভিন্ন তথ্য গোপন করে বাংলাদেশের জাতীয় আইডি কার্ড করে। অভিযোগকারী ঈসমাইলের বিরুদ্ধে স্থানীয় ৪ নং ওয়ার্ডের বাসিন্দা ইয়াছমিন আকতার গ্রাম আদালতে একটি লিখিত অভিযোগ করে।

গ্রাম আদালতে অভিযোগ পাওয়ার পরে অভিযোগটি মিমাংসা করার জন্য ধার্য তারিখ ঠিক করে। ঐ ধার্য তারিখে হঠাৎ করে আমার একটি জরুরি কাজ থাকায় গ্রাম আদালত পরিচালনার জন্য প্যানেল চেয়ারম্যানকে মুখিক ভাবে দায়িত্ব দিয়ে আমি টেকনাফ উপজেলাতে অবস্থান করি। পরে আমি জানতে পারি যে সেইদিন ধার্য তারিখে গ্রাম আদালত ও পরিষদের ইউপি সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সিন্ধান্ত নেন যে অভিযোগটি সরেজমিনে গিয়ে মিমাংসা করার। তার জন্য ধার্য্য তারিখ ঠিক করে। অভিযোগটি মিমাংসার ধার্য্য তারিখের আগে রোহিঙ্গা ঈসমাইল সময় চেয়ে আমার বরাবর একটি লিখিত আবেদন করে। লিখিত সময়ের আবেদন পেয়ে আমি আবেদনটি মঞ্জুর করি। এই সুযোগে মাননীয় আদালতে গিয়ে গ্রাম আদালতের নথি তলব করার জন্য একটি আবেদন করে ঈসমাইল।

মহামান্য আদালত আবেদনটি পাওয়ার পর গ্রাম আদালতের নথি তলবের জন্য নোটিশ দেন। নোটিশটি পেয়ে মহামান্য আদালতে নথি প্রেরণ করার জন্য আমি ইউনিয়ন পরিষদের সচিবকে বলে নথি প্রেরণে কার্যক্রম করি। কিন্তু হঠাৎ করে ১ এপ্রিল শনিবার দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকায় শিরোনাম হয় যে আমি ও আমার ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল গফফার ও ৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ ইউনুছ ঈসমাইলকে মারধর করি। যা দেখে আমরা হতবাক হই, এবং পত্রিকায় আরো উল্লেখ করা হয় যে আমি ফজর আলীকে নাকি করম আলী বানিয়ে প্রত্যায়ন পত্র প্রদান করি। আমি চ্যালেন্স করে বলতে পারি যে ফজর আলী ও করম আলী একই ব্যক্তি। যদি কোনো দায়িত্বশীল ব্যক্তি এই বিষয়ে ডকুমেন্ট চাই তা আমি দিতে প্রস্তুত। আর একটি বিষয় সংবাদে উল্লেখ করে যে আমি নাকি হত্যা মামলা নিষ্পত্তি করার জন্য নোটিশ প্রদান করি। বিষয়টি আদালতে মামলা চলমান থাকায় আমি এ বিষয়ে মন্তব্য করছিনা। সব কিছু মিলে দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার সাংবাদিক ভাইদের তথ্যবহুল সংবাদ প্রকাশ করার অনুরোধ জানিয়ে আমি উক্ত মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রতিবাদকারী
আমজাদ হোসেন খোকন
ইউপি চেয়ারম্যান, ৫নং বাহারছড়া ইউনিয়ন পরিষদ, টেকনাফ।
সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাহারছড়া ইউনিয়ন শাখা।

আবদুল গফফার
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ বাহারছড়া ইউনিয়ন শাখা।

মোঃ ইউনুছ
সভাপতি
বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাহারছড়া ইউনিয়ন ৯নং ওয়ার্ড শাখা।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...