উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭/০৩/২০২৩ ২:৩১ পিএম , আপডেট: ০৭/০৩/২০২৩ ২:৩২ পিএম

টেকনাফ খোনকার পাড়ায় মেরিন ড্রাইভের পাশেই অবস্থিত নাফ মেরিন শিশু পার্ক। নাফ মেরিন শিশু পার্কে শিশু নেই আছে শুধু অশ্লীলতা। শিশুদের সুষ্ঠু বিনোদনের জন্য গেল একবছর আগে বেসরকারিভাবে এ প্রতিষ্ঠানটি চালু হলেও সম্প্রতি এই পার্কটিতে মধ্যরাত পর্যন্ত চলে মদ জুয়ার আসর, মদ বিক্রি ও অশ্লীল নাচ-গানের অনুষ্ঠান। এছাড়া চলছে র‌্যাফলে ড্রয়ের নামে প্রতারনা। ২০ টাকার বিনিময়ে লাখ টাকার পুরস্কার জেতার আশ্বাস দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক চক্র।

স্থানীয়রা জানান, প্রতিদিন ৭০/৮০টি ইজিবাইকে করে র‌্যাফেল ড্রয়ের টিকিট বিক্রি হচ্ছে। ২০ টাকা মূল্যের লটারির টিকিট বিক্রি করে প্রতিদিনই প্রায় অর্ধ কোটি টাকার টিকিট বিক্রি করছে। বিনিময়ে পুরস্কার হিসেবে দিচ্ছে ২/৩লাখ টাকার। বাকী টাকা লটারির আয়োজক ও অন্যান্যদর পকেটে ঢুকছে।
সোমবার (৬ মার্চ) সকাল ১০ টার দিকে পৌরসভা এলাকায় অবৈধভাবে লটারির টিকেট বিক্রয় কালে ৩টি ইজি বাইক, ড্রাম ও টিকেট জব্দ করেছে প্যানেল মেয়র-০১ মাওলানা মুজিবুর রহমান। পরে ইজি বাইক গুলোকে ছেড়ে দেওয়া হলেও সরঞ্জাম আটকে রাখা হয়েছে বলেও জানা যায়।
প্যানেল মেয়র-০১ মাওলানা মুজিবুর রহমান জানান, শা’বান মাস আসন্ন মাহে রমজানের প্রস্ততির মাস। এই পবিত্র মাসে র‌্যাফেল ড্রয়ের নামে টিকিট বিক্রি ও মদ জোয়ার আসর কোনভাবেই চলতে পারে না। এসব অপকর্ম বন্ধের দাবীতে টেকনাফ উপজেলা ওলামা পরিষদ বার বার অনূরোধ জানিয়ে আসছিল এবং টেকনাফ বাস স্টেশন সংলগ্ন এলাকায় সর্বস্থরের তৌহিদী জনতার ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এরপরও কর্তৃপক্ষ এসব অপকর্ম বন্ধে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি।
লটারির বিক্রির ইজি বাইক, ড্রাম ও টিকেট কেন জব্দ করেছেন জানতে চাইলে প্যানেল মেয়র-০১ মাওলানা মুজিবুর রহমান বলেন, স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিদের অভিযোগের ভিক্ততে তাদের পৌর এলাকায় টিকিট বিক্রয় কারীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং আয়োজনের অনুমতি সংক্রান্ত কোন কাগজপত্র দেখাতে পারেনি তারা, তাই টিকিট বিক্রির সরঞ্জাম গুলো রেখে পর ইজিবাইক গুলো ছেড়ে দেওয়া হয়েছে।
গত ১মার্চ টেকনাফ উপজেলা ওলামা পরিষদ এর সভাপতি মাও: মাহবুবুর রহমান মজাহেরী স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয় যে, টেকনাফ উপজেলার মেরিনড্রাইভ সংলগ্ন বিভিন্ন স্থানে চলমান অসামাজিক, অশ্লীল নাচগাণ, লটারি-মদ জুয়ার আসর দ্রুত বন্ধ করন, অন্যথায় আল্লাহ তা’আলার আযাব ও গজবের সাথে মুকাবিলা করার জন্য প্রস্তুত থাকুন।
অন্যদিকে, শিশু পার্কে এসব আপত্তিকর অনুষ্ঠান বন্ধের দাবি জানিয়ে গত বৃহস্পতিবার (২মার্চ) বিকাল বেলা টেকনাফ বাস স্টেশন সংলগ্ন এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সর্বস্থরের তৌহিদী জনতার ব্যানারে উক্ত আয়োজন করা হয়েছিল। কয়েক শত মানুষের অংশগ্রহণে এই মানববন্ধনে শিশু পার্কে অসামাজিক অনুষ্ঠান বন্ধ করা না হলে বৃহত্তর কর্মসূচির হুশিয়ারিও উচ্চারণ করা হয়। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিলও বের করা হয়।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...