উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩/০৩/২০২৩ ৪:৪৪ পিএম

টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন নাফ মেরিন শিশু পার্কে চলমান অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদক ব্যবসা বন্ধের দাবীতে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার(২মার্চ) বাদ আছর টেকনাফ বাস স্টেশন প্রধান সড়কে মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে পথ সভায় মিলিত হয়। অনুষ্টিত পথ সভায় টেকনাফ বড় মাদরাসার সিনিয়র শিক্ষক, মুহাদ্দিস ও বাস ষ্টেশন মসজিদের পেশ ইমাম মাও: মুফতি এমদাদ উল্লাহ অশ্লীল নাচ গাণ, মদ জুয়ার কুফল সম্পর্কে দলিল ভিক্তিক আলোচনা করেন। তুলাতলী মদিনাতুল উলুম মাদরাসার পরিচালক মাও: মো: শফি সূফি, কাটাবনিয়া এমদাদুল উলুম মাদরাসার মুহতামি মাও: মুনির আহমদ, সাংবাদিক ফোরামের কার্যকরী সভাপতি মুহাম্মদ জুবাইর, তরুণ ব্যবসায়ী মাও: আশরাফ আলী, উপজেলা জামে মসজিদের খতিব ও টেকনাফ বড় মাদরাসার শিক্ষক মাও: ইলিয়াছ ফারুকী, সওতুল হেরা সোসাইটির সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদ, সাধারণ সম্পাদক মাও: ইব্রাহীম রাহি, সিনিয়র সভাপতি মাও: ছৈয়দ আলম, অর্থ সম্পাদক মাও: আবদুর রহমান, সদর শাখার সাধারণ সম্পাদক মাও: জসিম উদ্দিন মাহমূদ, শিক্ষক মাও: ইকবাল আজিজ, সদস্য মাও: মো: ইয়াছিন, সদস্য মাও: জলাল উদ্দিন, শাহপরীর দ্বীপের মাষ্টার আজম উল্লাহ, মাও: নুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
পর মিছিলটি পুনরায় উপজেলা হতে বাস ষ্টেশন মসজিদের সামনে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নাচ, গান বন্ধের দাবীতে বিভিন্ন অগ্নিঝরা স্লোগানে স্লোগানে রাজপথ কাঁপিয়ে তুলেন। এদিকে র‌্যাফেল ড্রর নামে প্রতারণার ফাঁদ অব্যাহত থাকায় জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। পথসভা থেকে বক্তারা এসব অবৈধ কর্মকান্ড বন্ধ করতে ব্যর্থ হলে সর্বস্থরের তৌহিদী জনতাকে সাথে নিয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করবেন বলে হুশিয়ারী দেন। এতে যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ী থাকবে বলে দাবি করা হয়েছে। নেতৃবৃন্দ আরো বলেন গত কয়েকদিন ধরে উপজেলার প্রত্যন্ত এলাকার অলি-গলিতে র‌্যাফেল ড্রয়ের মাইকিং চলছে। অনেক ধর্মপ্রাণ মুসল্লী এই ধরনের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন। ভুক্তভোগী জনসাধারণ ও শিক্ষক সমাজের প্রতিনিধিরা জরুরী ভিত্তিতে র‌্যাফেল ড্রয়ের নামে প্রতারণার ফাঁদ বন্ধের দাবী জানিয়েছেন। উপজেলার প্রত্যন্ত এলাকায় র‌্যাফেল ড্রয়ের কুপন উপজেলায় ইজিবাইক নিয়ে মাইকিং করে হাজার হাজার কুপন বিক্রি করছেন। মোটর বাইক, ইজি বাইক, গরু, ফ্রিজ, স্বর্ণসহ বিভিন্ন ধরণের লোভনীয় পুরস্কার এবং প্রতিদিন ড্র-দেওয়ার ঘোষণা দিয়ে এসব কুপন বিক্রি করছেন বলে লোকজন জানিয়েছেন। গ্রামে গঞ্জের সাধারণ মানুষ এবং উঠতি বয়সের ছেলে-মেয়েসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসা পড়ুয়ারাও পুরস্কার লাভের আশায় একেক জনে একাধিক কুপন ক্রয় করছেন। অনেকে লোভে পড়ে প্রতিদিন কুপন ক্রয় করে প্রতারিতও হচ্ছেন। র‌্যাফেল ড্রয়ের নামে উঠতি বয়সের ছেলে মেয়েরা বেশী প্রতারিত হচ্ছেন। স্কুল-মাদরাসা পড়ুয়া শিক্ষার্থীরা টিফিনের টাকায় কুপন ক্রয় করছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইক বাজিয়ে কুপন বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। কিন্তু বিক্রির বিপরীতে ক্রেতা সাধারণ পুরস্কার প্রাপ্তিতে প্রতিনিয়ত ঠকানো হচ্ছে। রাত গভীর হলে শুরু হয় অশ্লীল নাচ গান, মাদকের আসর ও জুয়া।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...