প্রকাশিত: ২৫/০৪/২০২২ ৩:৪৮ এএম

ফারুক আহমদ ::
মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের উখিয়ায় ২ শত ২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার নতুন গৃহে উঠবে। ঈদের আগেই প্রধান মন্ত্রীর উপহার নতুন ঘর পেয়ে খুশিতে আত্মহারা ভূমিহীন পরিবার গুলো।
আগামী ২৬ এপ্রিল সারাদেশে ৩২ হাজার ৯শ ৪জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে মুজিববর্ষের উপহার স্বরূপ নতুন ঘর ও জমি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন, তৃতীয় পর্যায়ে উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের ২শ ২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে আগামী ২৬ এপ্রিল মুজিববর্ষের ঘর ও জমি প্রদান করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মুজিব বর্ষের নতুন গৃহে বিশুদ্ধ পানি সরবরাহ সহ বিদ্যুৎ সুবিধা ও পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে।
তিনি আরও বলেন,”নতুন ঘর পাওয়া ২শত ২০টি পরিবারের মাঝে রমজানের ইফতার সামগ্রীর ১টি করে প্যাকেট বিতরণ করা হবে। প্যাকেটে থাকবে ২ কেজি ছোলা,১ কেজি মুড়ি, ১ কেজি খেজুর, ১ লিটার তেল, দেড় কেজি চিনি, পেয়াজ, মসলা দুধসহ ইফতার সামগ্রী।

এছাড়া আলাদা ভাবে দেওয়া হবে ২টি পাতিল, ১ টি কড়াই, ১টি ফ্লোরম্যাট, ১ টি মশারীসহ কিচেন ও অন্যান্য সামগ্রীর একটি করে প্যাকেটও সাথে দেওয়া হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন জানান, জালিয়াপালং ইউনিয়নে ২৮টি, রত্নাপালং ইউনিয়নে ৩০টি, হলদিয়াপালং ইউনিয়নে ২০টি, রাজাপালং ইউনিয়নে ১০০টি ও পালংখালী ইউনিয়নে ৪২টি মুজিব বর্ষের নতুন করে ঘর নির্মাণ করা হয়েছে। একই সাথে ভুমিহীন পরিবারগুলোকে খাস জমিও বরাদ্দ দেওয়া হবে।
এদিকে মুজিব বর্ষের নতুন ঘর নির্মাণ কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...