আব্দুল মালেক, সেন্টমার্টিন থেকে
প্রকাশিত: ২২/১২/২০২২ ৬:০৩ পিএম

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের ছেলে আশরাফুল এখন দেশ সেরা নটরডেম কলেজের ছাত্র।
আশরাফুল সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিবের সুযোগ্য সন্তান। ভাই বোনের মধ্যে আশরাফুল সবার বড়।
আশরাফুল গণি জিনজিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ল থেকে ২০১৬ সালে পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে কক্সবাজার মডেল হাইস্কুলে ভর্তি হয়। ২০১৯ সালে জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। কক্সবাজার মডেল হাইস্কুল থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বড় ছেলে আশরাফুল গণি।

২০২৩-২০২৪ এইচএসসি ভর্তি সেশনে নটরডেম কলেজে স্টুডেন্টন্স ভর্তি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়েছে সে।

সেন্টমার্টিন হোটেল রিসোর্ট মালিক এসোসিয়েশন সভাপতি আব্দুর রহমান (সাবেক প্যানেল চেয়ারম্যান) বলেন, আশরাফুল গণি আমাদের দ্বীপবাসীর মুখ উজ্জ্বল করেছে। সেন্টমার্টিন থেকে এই প্রথম আশরাফুল ঢাকা নটরডেম কলেজে চান্স পেয়েছে। এটা অনেক বড় সুখবর আমাদের জন্য। তার জন্য দোয়া করছি সে যেন লেখাপড়া করে দেশের দশের কল্যাণে আসে। আমাদের দ্বীপের ছেলে আয়াজ বুয়েটে লেখাপড়া করছে এবং দেশের নাম করা কলেজ/ বিশ্ববিদ্যালয়ে আমাদের ছেলেরা পড়ছে। সবার প্রতি আমার ভালবাসা ও দোয়া।
আশরাফুলের বাবা সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান মুজিব বলেন, ছেলেকে নিয়ে অনেক বড় স্বপ্ন আছে আমার। সে লেখাপড়ার জীবন শুরু করেছে মাত্র। আমার দ্বীপবাসীসহ সকলের কাছে ছেলের উচ্চতর পড়াশোনার জন্যে দোয়া কামনা করছি।
সেন্টমার্টিন থেকে এই প্রথম ঢাকা নটরডেম কলেজে চান্স পাওয়া আশরাফুলের অনুভূতি জানতে চাইলে সে বলে, হাজার হাজার স্টুডেন্টন্স ভর্তি পরীক্ষা দিয়েছে। তাদের সাথে ভর্তি যুদ্ধে আমিও অংশগ্রহণ করেছি। আলহামদুলিল্লাহ সফলও হয়েছি। খুব ভাল লাগছে। স্বপ্ন আছে বিসিএস ক্যাডার হওয়ার। সবার দোয়া চাচ্ছি। আল্লাহ যেন আমার স্বপ্ন বাস্তবায়ন করে মানুষের সেবা করার সুযোগ করে দেন এবং একজন সৎ মানুষ হিসেবে গড়ে তুলেন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...