প্রকাশিত: ০৬/১১/২০২১ ৮:০০ এএম

টেকনাফের মৌলভীবাজার এলাকা থেকে ৬টি নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের এক রোহিঙ্গা নারীকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে তাকে আটক করা হয়। আটক নারী বালুখালী ১২নং ক্যাম্প ব্লক এইচ-৪ এর বাসিন্দা জগরী প্রকাশ জাকারিয়ার স্ত্রী নুর কায়েস (১৯)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, র‍্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পে শুক্রবার দুপুরে নাজমা আক্তার (২১) নামে এক নারী অভিযোগ করেন, গত ২৩ অক্টোবর তিনি সিএনজিতে করে হ্নীলা থেকে খারাংখালী যাওয়ার উদ্দেশে রওনা করলে পথিমধ্যে ওই সিএনজিতে থাকা কতিপয় প্রতারক চক্রের সদস্যরা তাকে কিছু স্বর্ণের বার দেখায় এবং সেগুলো তারা বিক্রয় করবে বলে জানায়। এরপর তারা বিভিন্ন প্রলোভন দেখালে ভিকটিম তা ক্রয় করতে রাজি হয়ে প্রতারকদের চাহিদামত নগদ অর্থ ও বিভিন্ন জিনিসপত্র প্রদান করলে প্রতারক চক্রের সদস্যরা খারাংখালী বাজারের কাছাকাছি পৌঁছালে সিএনজিটি থামিয়ে ভিকটিমকে তার ক্রয়কৃত জিনিস না দিয়ে ভয়ভীতি দেখিয়ে সিএনজি থেকে তাকে নামিয়ে চলে যায়।

তিনি আরও বলেন, ওই অভিযোগের ভিত্তিতে র‍্যাব বিকেলে অভিযোগকারীকে নিয়ে টেকনাফের মৌলভীবাজারস্থ পাকা রাস্তার উপর পৌঁছালে অভিযুক্তদের একটি সিএনজিতে বসে থাকতে দেখা যায়। এসময় র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা পালানোর চেষ্টা করলে নুর কায়েসকে আটক করে সিএনজিটি জব্দ করা হয়। এসময় ২ জন পালিয়ে যায়। আটক ব্যক্তির কাছ থেকে ৬টি নকল স্বর্ণের বার উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে, পলাতকদের সহযোগিতায় দীর্ঘদিন যাবত মানুষজনের সাথে বিভিন্নভাবে তারা প্রতারণা করে আসছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভিকটিম নিজে বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেছেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...

লাইসেন্সের কোন কাজ নেই, টাকা দিলে লাইসেন্স লাগে না!- উখিয়ার ব্যবসায়ী সাদ্দাম

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই কথিত লেভেল লাগিয়ে অবৈধভাবে ব্যাটারির পানি বিক্রি করেন উখিয়ার সাদ্দাম মটরসের স্বত্তাধিকারী ...