উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১৪/১০/২০২২ ৬:৪৭ এএম , আপডেট: ১৪/১০/২০২২ ৫:১২ পিএম

যতোদিন রাখাইনে স্থিতিশীলতা ফিরে না আসছে, ততোদিন সে দেশে রোহিঙ্গা প্রত্যাবাসন সম্ভব হবে না বলে মন্তব্য করে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান বলেন, মিয়ানমার প্রতিনিধিদের সাথে আমাদের যোগাযোগ হচ্ছে শীঘ্রই প্রত্যাবাসনের বিষয়ে চুড়ান্ত পর্যায়ে যেতে পারবো।

গতকাল বৃহস্পতিবার উখিয়া ৩নং ক্যাম্পে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন। বলেন, বাংলাদেশ এখন দুর্যোগ মোকাবিলায় সক্ষম দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করেছে। দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণকে সচেতন থাকতে হবে। একটু সচেতনতায় বাঁচতে পারে অনেক জীবন।
দিবসটির এবারের প্রতিপাদ্য, ‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির এমআরআরও এ দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেন।

সংস্থার ফিল্ড ইনচার্জ খায়রুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ইউএনএইচসিআর-এর কক্সবাজারের ইনচার্জ লুহান ওসমান, অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যা বাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা, ক্যাম্প ইনচার্জ দাউদ হোসেন চৌধুরী, ইশতিয়াক শাহরিয়ার, মো. আরিফ ফয়সাল, মো. আফসার উদ্দিন সিদ্দিকী, মো. কেরামত আলীসহ সংস্থাটির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১০ টায় ফটো গ্যালারী প্রদশনী ও দূর্যোগ সচেতনামূলক র্যাআলী বের করা হয়। পরে আগুন লাগলে কিভাবে নিয়ন্ত্রণ হবে সেই বিষয়ে “আগ্নি নির্বাপক মহড়া” অনুষ্ঠিত হয়।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...