উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪/০৯/২০২২ ৭:৩৩ এএম

স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দিতে প্রথমবারের মত দুদক সম্বন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ে কোন সংসদ সদস্য ও তার স্ত্রী এবং সন্তানদের হাজির হতে চিঠি দিয়েছে দুদক।

দুদক সম্বন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১টায় কক্সবাজার ১ (চকরিয়া- পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম, তার স্ত্রী শাহেদা বেগম ও তাদের মেয়ে তানিয়া আফরিন এবং ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিন (তুহিন আলম) কে হাজির হতে বলা হয়ছে।
নির্দিষ্ট সময় হাজির না হলে অভিযোগের বিষয়ে তাদের কোন বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে বলেও চিঠিতে বলা হয়েছে। তবে রবিবার দুদকের কক্সবাজার কার্যালয়ে আসছে না সাংসদ জাফর ও তার স্ত্রী সন্তানেরা। তারা ২০ সেপ্টেম্বর দুদকের কার্যালয়ে আসবেন বলে জানিয়েছেন দুদকের তদন্ত কর্মকর্তা।
দুদক সূত্র জানায়, সংসদ সদস্য জাফর আলমের ক্ষমতা ও প্রভাবকে কাজে লাগিয়ে তার স্ত্রী শাহেদা বেগম সরকারি জমি, চিংড়ির ঘের, জলমহাল দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন বলে অভিযোগ আনা হয়। এই অভিযোগের তদন্তের জন্য সংসদ সদস্য জাফর আলম ও তার স্ত্রী সন্তানদের ৪ সেপ্টেম্বর দুদকের কক্সবাজার কার্যালয়ে ডাকা হয়। তবে তারা আসছেন না ৪ সেপ্টেম্বর।

তবে শাহেদা বেগমের দাবি, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর ভিত্তি নেই। রাজনৈতিক প্রতিপক্ষ তাঁর বিরুদ্ধে দুদকে মিথ্যা অভিযোগ দিয়েছে।
স্ত্রীর সম্পদের অনুসন্ধানকে চিহ্নিত মহলের ষড়যন্ত্র বলে দাবি করে সংসদ সদস্য জাফর আলম বলেন, ৪ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভার আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল। এই কারণে আমি দুদকে সময় চেয়েছি।
এ বিষয়ে দুদকের সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, রবিবার সংসদ সদস্য জাফর আলম ও তার স্ত্রী সন্তানরা দুদক কার্যালয়ে আসার কথা ছিল। কিন্তু দলীয় প্রোগ্রামের কারণে সংসদ সদস্য ব্যস্ত থাকবেন মর্মে কমিশনে সময় প্রার্থনা করেন। আগামী ২০ সেপ্টেম্বর তারা দুদকের কক্সবাজার কার্যালয়ে হাজির হবেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কক্সবাজার

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...