ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৬/০৯/২০২২ ৫:০৮ পিএম

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম তুমব্রু উত্তর পাড়ায় আশ্রিত রোহিঙ্গা(পুরাতন) আব্দুল বারী বাংলাদেশী পরিচয় পত্র ব‌্যবহার করে সীমান্তের চোরাচালানের সেকেন্ড ইন কমান্ড হিসাবে কথিত সিন্ডিকেট নিয়ন্ত্রনের বিস্তর অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা জানান, রোহিঙ্গা (পুরাতন) আব্দুল বারী কি ভাবে জাতীয় পরিচয় পত্র ভাগিয়ে এনেছে আমরা জানিনা। তবে সীমান্তের চোরাচালানের সাথে জড়িত থেকে সে এখন কোটি টাকার মালিক। সীমান্তে তার রয়েছে চোরাচালানের শক্তিশালী সিন্ডিকেট।

এদিকে সীমান্তের উত্তেজনা বিরাজ করলেও প্রশাসনের নজর ফাঁকি দিয়ে চোরাকারবারীরা ঠিকই রোহিঙ্গাদের মাধ‌্যমে এদেশে নিয়ে আসছে অবৈধ ইয়াবা,চোরাই স্বর্ণ চোরাচালান, বিদেশী সিগারেট, কারেন্ট জালসহ বিভিন্ন পণ‌্য। এসব পণ‌্য সীমান্তের ঐপার থেকে পাচার করে আসছে এপারের কারবারী আব্দুল বারীর ছোট ভাই শুন‌্য রেখায় আশ্রিত রোহিঙ্গা আব্দুল খালেক।

ঘুমধুম ইউনিয়ন যুবলীগ সভাপতি ছৈয়দুল বশর বলেন, সীমান্তে যারা অবৈধ কারবার করে তাদেরকে আইনের আওতায় আনা হউক। এসব অবৈধ কারবারীদের জন‌্য আমাদের ঘুমধুমের বদনাম হচ্ছে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন মাদক অবৈধ কারীদের কোন ছাড় দেওয়া হবেনা।

ঘুমধুম ইউপি চেয়ারম‌্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তে উত্তেজনা বিরাজ করছে এই সময়ে যারা অবৈধ কারবারে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনা হউক। অপরাধীরা যে দলের হউক না কেন তাদের একটাই পরিচয় তারা অপরাধী। ঘুমধুমে স্বাধীনতার পর থেকে যেসব রোহিঙ্গারা এদেশে স্থানীয় বনে বাংলাদেশী পরিচয়ে
বসবাস করে আসছে মুলত তারাই ঘুমধুমের সুনাম নষ্ট করে আসছে এসব অবৈধ কারবার করে। যারা অবৈধ কারবার করে আসছে তারা ঘুমধুমের ঐতিহৃকে ধ্বংস করে দিচ্ছে। মাদক ও চোরাকারবারীদেরকে সামাজিক ভাবে প্রতিহত করতে হবে। যারা অবৈধ কারবার করে সমাজ নষ্ট করার কাজে লিপ্ত তাদেরকে চিহিৃত করে প্রশাসনের হাতে ধরিয়ে দিন।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...