প্রকাশিত: ৩০/০৬/২০২২ ১০:০৫ এএম

প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে ১৬০ তম হয়ে অসাধারণ সাফল্য অর্জন করেছে মহেশখালী পৌরসভার ঘোনাপাড়া এলাকার বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব আমিনুল ইসলামের মেয়ে ইলাফ বিনতে আমিন।

গত ২৭ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ঘোষিত ফলাফলে বলা হয়, ১ হাজার ৭৮৮টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় ৫৬ হাজার ৯৭২ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬২২ জন। এতে পাসের হার ৯.৮৭%। অনুত্তীর্ণ হয়েছেন ৯০.১৩% পরীক্ষার্থী।

উক্ত ভর্তি (ঢাবি) ভর্তি পরীক্ষার ফলাফলে ৫ হাজার ৬২২ জনের মধ্যে ১৬০ তম অবস্থান দখল করে ঈর্ষনীয় সাফল্য লাভ করেছে ইলাফ বিনতে আমিন।

ইলাফ বিনতে আমিন, ২০১৬ সালে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি, ২০১৯ সালে মানবিক শাখা হতে একই স্কুল থেকে এসএসসি এবং ২০২১ সালে মহেশখালী বিশ্ববিদ্যালয় থেকে মানবিক শাখা হতে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। সে জেসএসিতে জিপিএ ৪.৮৬, এসএসসিতে জিপিএ ৪.৯৪ এবং এইচএসসিতে জিপিএ ৫.০০ পেয়ে উত্তীর্ণ হন।

ইলাফ বিনতে আমিনের এই কৃতিত্বে তাঁর পিতামাতা, আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবদের মাঝে বইছে আনন্দের বার্তা। সকলে তাঁর উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...

এবার মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম তানজিম সর্বা

সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সর্বোচ্চ ...