উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২/১০/২০২২ ৮:২৯ পিএম

মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে বাংলাদেশর টেকনাফ সীমান্তে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয়, সেজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে বাংলাদেশ কোস্ট গার্ড। মানবপাচার, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার রোধ এবং নতুনভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে তৎপর আছেন কোস্ট গার্ডের সদস্যরা।

রোববার (২ অক্টোবর) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, মিয়ানমারে অভ্যন্তরীণ অস্থিরতার সুযোগে বাংলাদেশে অনুপ্রবেশ ঘটতে পারে। অনুপ্রবেশ ঠেকাতে নিরলসভাবে কাজ করছে বাংলাদেশ কোস্ট গার্ড। সমুদ্রে সার্বক্ষণিক টহল জাহাজ মোতায়েনসহ টেকনাফ থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাত-দিন নিয়মিত অত্যাধুনিক হাইস্পিড বোটের মাধ্যমে টহল দেওয়া হচ্ছে। এছাড়া, টেকনাফ, শাহপরী, বাহারছড়া ও সেন্টমার্টিনে অতিরিক্ত জনবল মোতায়েন করার মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেকোনো প্রকার পরিস্থিতি মোকাবিলা এবং দেশের মানুষের জানমালের নিরাপত্তার জন্য কোস্ট গার্ড তৎপর আছে। এছাড়া, যেকোনো প্রকার গুজব কিংবা প্রোপাগান্ডা যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি করতে না পারে, সেজন্য গোয়েন্দা নজরদারি করাসহ সতর্ক অবস্থানে আছে কোস্ট গার্ড।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...