উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮/০৩/২০২৩ ৯:০৬ এএম

কক্সবাজারের টেকনাফের পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী কতৃক অপহৃত ২ শিশুসহ ৩ জনকে ৩ লাখ ১০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ফিরিয়ে দিয়েছেন।

রোববার বিকাল ৫টার দিকে এদের দমদমিয়া ন্যাচারাল পার্ক এলাকায় ছেড়ে দেওয়া হয়।

মুক্তি পাওয়া ৩ জন হলেন- টেকনাফের হ্নীলার মধ্যম দমদমিয়ার বাসিন্দা কবির আহমেদের ছেলে রিদুওয়ান সবুজ (১৭), একই এলাকার মৌলানা আবুল কালামের ছেলে নুরুল মোস্তফা (১৬), দমদমিয়া এলাকার ন্যাচারাল পার্ক এলাকার বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে রহমত উল্লাহ (৩৭)।

এর মধ্যে রহমত উল্লাহকে অপহরণ করা হয় গত বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় আর সবজু ও মোস্তফাকে অপহরণ করা হয় শনিবার (২৫ মার্চ) বিকেলে।

হ্নীলা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, শনিবার বিকেলে হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার ন্যাচারাল পার্ক এলাকায় যান দুই বন্ধু নুরুল মোস্তফা ও রিদুওয়ান সবুজ। এক পর্যায়ে মুখোশ পরা একদল অজ্ঞাত দুর্বৃত্ত তাদেরকে অস্ত্রের মুখে গহীন পাহাড়ের দিকে নিয়ে যান। এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় অপহৃত মোহাম্মদ ছৈয়দকে তিন লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেওয়া হলেও একইদিন ওই এলাকা থেকে রহমত উল্লাহকে অপহরণ করে হয়েছিল। এরা ৩ জন রোববার ঘরে ফিরেছে বলে স্বজনরা জানিয়েছেন। স্বজনরা বলছেন ৩ লাখ ১০ হাজার টাকা মুক্তিপণে এরা ফিরেছেন। ফেরত আসাদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

তবে এ বিষয়ে টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. নাছির উদ্দিন মজুমদার বলেন, হ্নীলার দমদমিয়ার ন্যাচারাল পার্ক এলাকা থেকে অপহরণের খবর স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে জেনেছেন। তবে এখন পর্যন্ত ভুক্তভোগী পরিবারের কাছ থেকে কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি। তারপরও বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

এ নিয়ে গত ৬ মাসে টেকনাফের পাহাড় কেন্দ্রিক ৫৫ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...