উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২১/১২/২০২২ ৯:৩৫ এএম

কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত ৮ বাংলাদেশীকে এখনো উদ্ধার করা যায়নি। ৪৮ ঘণ্টায়ও তারা উদ্ধার হওয়ায় স্বজনরা উদ্বেগ ও উৎকণ্ঠায় দিন পার করছেন। বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার পাহাড়ি এলাকা থেকে অপহৃত ওই আটজনের মধ্যে জেলে ছাড়াও রয়েছেন কলেজছাত্র।

তবে পুলিশ জানিয়েছে, গত দিনের বিশেষ টিমের পাশাপাশি নুতন করে করে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। এ রিপোর্ট লেখাকালীন (২০ ডিসেম্বর, রাত ১০টা) পুলিশ উদ্ধার অভিযানে রয়েছে। তবে তা সত্ত্বেও সন্ত্রাসীরা রাতের আধারে গুলি করেছে। এই মুহূর্তে এলাকার লোকজন আতঙ্কে সময় পার করছেন।

অবশ্য অপহরণকারীরা রোহিঙ্গা সন্ত্রাসী কিনা, এমন কিছু এখনো নিশ্চিত হতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। তবে অপহরণের শিকার ব্যক্তিদের স্বজনরা জানান, মুক্তিপণ দাবি করে ফোন করা ব্যক্তিদের সঙ্গে রোহিঙ্গাদের ভাষার মিল রয়েছে।

অপহৃতদের পরিবারের বরাতে টেকনাফ ওসি হালিম জানিয়েছেন, রোববার বিকেলে বাহারছড়ার জাহাজপুরা পাহাড়ের পাশের একটি খালে মাছ ধরতে গিয়েছিলেন ওই আটজন। এ সময় অস্ত্রের মুখে তাদের অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায় মুখোশধারী সন্ত্রাসীরা।

হাবিব উল্লাহ নামে একজন জানান, অপহৃত আটজনের মধ্যে রয়েছেন তার দুই ভাই। অপহরণের পর তার ভাই মোস্তফা ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, মাছ ধরার সময় পাহাড় থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নেমে এসে তাদের সবাইকে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাচ্ছে। এরপর থেকেই তার ফোন বন্ধ পাওয়া যায়।

পরে বিভিন্ন নাম্বার থেকে ফোন করে তাদের কাছে তিন লাখ টাকা চাওয়া হয়েছে বলেও জানান হাবিব।

বাহারছড়ার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হুমায়ুন কাদের জানান, মাছ ধরতে গিয়ে দীর্ঘক্ষণ পরও ফেরত না আসায় সন্ধ্যার পর স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের এ ঘটনা জানায় পরিবারগুলো।

পাঠকের মতামত