প্রকাশিত: ১০/০৬/২০২২ ৮:১০ এএম

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সাবাজারের টেকনাফে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে জুয়েলার্স ও স্বর্ণকারের দোকানে দাম বেশি রাখার কারণে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরীর নের্তৃত্বে পৌরসভার লামার বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে সাথে ছিলেন র‌্যাব-১৫ এর একটি দল। অভিযান চলাকালীন সময়ে জুয়েলার্স ও স্বর্ণকারের দোকান গুলোতে
অতিরিক্ত দাম নেওয়ার অপরাধে মংখিং ওয়ান, ছিং চউ জুয়েলার্স, উলামং স্বর্ণকারসহ ৩টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে প্রত্যেককে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব-১৫ এর লেফটেন্যান্ট কমান্ডার মাহবুবুর রহমান, সহকারী পুলিশ সুপার (এসপি) আবু সালাম চৌধুরীসহ গণমাধ্যম কর্মীগণ।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুল হক চৌধুরী বলেন,দীর্ঘদিনের অভিযোগে স্বর্ণের দোকানে স্বর্ণ কিনতে হলে ভরিতে ১ আনার মূল্য ও মজুরি খরচ অতিরিক্ত পরিশোধ করতে হয়। অর্থাৎ এক ভরি স্বর্ণের চেইন তৈরিতে অতিরিক্ত ১ আনা স্বর্ণ কারিগরি ক্ষতিপূরণ হিসেবে দিতে হয়। সাথে মজুরি খরচতো আছেই।
সরেজমিনে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ধরনের অতিরিক্ত অর্থ আদায়ের যৌক্তিক কোন আইন বা ডকুমেন্টস দেখাতে না পারায় এবং এভাবে অতিরিক্ত অর্থ আদায়ের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৩টি জুয়েলার্স ও স্বর্ণকারের দোকানকে জরিমানা করা হয়। তবে আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

পাঠকের মতামত