ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৫/০৪/২০২৩ ৮:১০ এএম

কক্সবাজার টেকনাফের চাকমারকুল রোহিঙ্গা শিবিরে আগুনে কমপক্ষে ৬০-৭০টি বসতি পুড়ে গেছে। সোমবার (২৪ এপ্রিল) রাত ৯টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল রোহিঙ্গা শিবিরের ওমান সাইডে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান।

প্রত্যক্ষদর্শী ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, রোহিঙ্গা শিবিরটির ডি ব্লকের (ওমানি সাইড) রোহিঙ্গা আমির হাকিমের বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। শিবিরের ঘরগুলো ঝুপড়ি ও লাগোয়া হওয়ায় আগুনের লেলিহান শিখা মুহূর্তে ছড়িয়ে যায়। এতে ডি ১ ও ডি ২ ব্লকের আনুমানিক ৬০-৭০টি ঘর পুড়ে যায়। পরে ক্যাম্পের রোহিঙ্গা ও উখিয়া ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

সঠিকভাবে আগুনের সূত্রপাতের বিষয়ে জানতে না পারলেও ধারণা করা হচ্ছে রান্নার সময় আগুনের সূত্রপাত হয়। শিবিরে বারবার আগুনের ঘটনাকে রহস্যজনক মনে করছেন অনেকে। এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে জানা যায়। তবে দুইজন আহতের খবর পাওয়া গেছে।

এ ঘটনার প্রায় দুই মাস আগেও উখিয়ার বালুখালী শিবিরে সন্ত্রাসীরা অগ্নিসংযোগ করে। এ ছাড়াও প্রতিদিন অগ্নিকাণ্ড ও হত্যায় সাধারণ রোহিঙ্গা ও স্থানীয়দের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান জানান, অগ্নিকাণ্ডের সঠিক কারণ ও ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তবে ৫৪টি পরিবার বাস্তুচ্যুত হয়েছে। এছাড়া কমপক্ষে ৬০-৭০ টি বসতি পুড়ে গেছে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...