প্রকাশিত: ১১/০৫/২০২২ ৭:৩৯ এএম

কক্সবাজারের টেকনাফের বহুল আলোচিত শিশু আলো হত্যার সাড়ে ১০ বছর পর মামলার রায়ের জন্য আজ বুধবার (১১ মে) দিন ধার্য্য করেছে আদালত।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিটর (পিপি) ফরিদুল আলম এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার রায়টি ঘোষণা করা হবে।
তিনি জানান, ২০১১ সালের ৭ সেপ্টেম্বর নিজ বাড়ীর কর্মচারী জবাই করে হত্যা করেছিল এই শিশু আলি উল্লাহ আলো’কে। আলো টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিলা গ্রামের বাসিন্দা ও কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মোঃ আবদুল্লাহর পুত্র। ওই সময় আলো টেকনাফ বিজিবি স্কুলের ১ম শ্রেনীর ছাত্র ছিল।
পিপি ফরিদুল আলম জানান, মামলার দীর্ঘ প্রক্রিয়া শেষে বুধবার রায়টি ঘোষণা করা হচ্ছে। যেখানে অভিযোগপত্রে ৮ জনকে অভিযুক্ত করা হয়েছে। এই মামলায় আদালতে ১৯ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। মামলায় অভিযুক্তদের মধ্যে ৩ জন কারাগারে থাকলেও ৫ জন পালাতক রয়েছে।

মামলার বাদি ও শিশু আলোর পিতা মো. আবদুল্লাহ জানান, ভাড়াটিয়া খুনিরা তার নিজ বাড়ীর কাচারী ঘরে ৭ বছর বয়সী এই অবুঝ শিশুটিকে নির্মমভাবে জবাই করে হত্যা করেছিল। তিনি হত্যাকারি এবং পরিকল্পনাকারিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা করছেন।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...