প্রকাশিত: ৩১/১০/২০২১ ৫:৩৯ পিএম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিঙ্গায় ৬ লেনের মাতামুহুরী সেতুর ৩ লেন যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। শুক্রবার বিকাল থেকে এই সেতু দিয়ে যান চলাচল শুরু করে।

পাশাপাশি বাকি তিন লেনের সেতু নির্মাণ করতে পুরাতন সেতুটি ভেঙ্গে ফেলা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মাতামুহুরী সেতুসহ ছয় লেনের চারটি সেতুর নির্মাণ কাজ অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। চার সেতুর নির্মাণ কাজে অর্থ্যায়ন করছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। এর মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে মাতামুহুরী সেতুর নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালে। সড়ক ও জনপথ বিভাগের ক্রস বর্ডার রোড় ইম্পুভমেন্ট নেটওয়ার্কের আওতায় এই সেতু নির্মাণ কাজ চলছে।
প্রকল্প ব্যবস্থাপক জুলফিকার আহমেদ বলেন, ছয় লেনের মাতামুহুরী সেতুর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিন লেন ও এ্যাপ্রোচ সড়কের কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। অপর তিন লেনের নির্মাণ কাজ শুরু করতে পুরনো সেতুটি ভেঙ্গে ফেলা হবে। তাই নির্মিত সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, মাতামুহুরী সেতু ও সাঙ্গু সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিড়িও কনফারেন্সের মাধ্যমে আনুষ্টানিকভাবে উদ্বোধন করবেন।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...