ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৮/০২/২০২৩ ৭:৪৯ পিএম

এবারের এইচএসসি পরীক্ষায় খাগড়াছড়িতে মা-ছেলে ও মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাশ করে অনন্য নজির স্থাপন করেছেন। তাদের সেই ফলাফল নিয়ে নিজ নিজ পরিবার ও এলাকায় বইছে খুশির জোয়ার। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ফলাফল প্রকাশ করা হয়।
জানা গেছে, পানছড়িতে মেয়ের সঙ্গে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছেন মা রাবিয়া আক্তার। তিনি খাগড়াছড়ি সরকারি কলেজের উন্মুক্ত থেকে জিপিএ ৩.৮৯ আর মেয়ে ইসরাত জাহান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে জিপিএ- ৪ পেয়ে পাশ করেছেন।

অপরদিকে ছেলের সঙ্গে এইচএসসি পাশ করেছের আরেক মা মানেকপুতি চাকমা। তার ছেলে সুমেন চাকমাও একই সঙ্গে এইচএসসি পাশ করেছে। মানিকপুতি চাকমা দিঘীনালা কলেজের উন্মুক্ত থেকে জিপিএ ৩.৬৭ আর ছেলে সুমেন পানছড়ি সরকারি ডিগ্রি কলেজের মানবিক বিভাগ থেকে জিপিএ ৩.৩৩ পেয়ে পাশ করেছেন।

রাবিয়া আক্তার ৩নম্বর পানছড়ি ইউপির ইসলামপুর গ্রামের মো. ইকবাল হোসেনের সহধর্মিণী এবং ইসরাত জাহান তাদের মেয়ে। অপরদিকে মানেকপুতি চাকমা পানছড়ি উপজেলার ২নম্বর চেংগী ইউপির রত্নসেন পাড়ার সুলেন্দু বিকাশ চাকমার সহধর্মিণী এবং সুমেন চাকমা তাদের ছেলে।

মা রাবেয়া আক্তার জানান, তিনি পাড়া কেন্দ্রে শিক্ষতকার পাশাপাশি টিউশনি করান। ভবিষ্যতে উচ্চতর ডিগ্রি গ্রহণের ব্যাপারে আশাবাদী। মেয়ের ফলাফলেও মা-বাবা দু’জনেই খুশি।

উত্তীর্ণ ছেলে সুমেন জানায়, মায়ের লেখাপড়ার আগ্রহ তাকে দ্বিগুণ উৎসাহিত করে। মা সামনে ডিগ্রী অর্জন করবে এটাই তার প্রত্যাশা।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...