ডেস্ক নিউজ
প্রকাশিত: ৩০/০১/২০২৩ ৮:৩৯ পিএম

কক্সবাজারের চকরিয়া বরইতলী নেজাম উদ্দিন নামে এক পুলিশ কর্মকর্তার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। নেজাম উদ্দিন চট্টগ্রামের কোতোয়ালী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

রোববার (২৯ জানুয়ারি) রাত ৮টার দিকে চকরিয়া উপজেলা বরইতলী ইউনিয়নের তেলিয়াকাটা এলাকায় ডাকাতির এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী নেজাম উদ্দিনের মা ও বরইতলী ইউনিয়নের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নারী ইউপি সদস্য খালেদা বেগম বলেন, বরইতলী এলাকায় প্রতিদিন রাতে ডাকাতির ঘটনা ঘটছে। আমি ইউপি সদস্য হিসেবে ডাকাতির ঘটনা নিয়ে প্রায় সময় প্রতিবাদ করি এবং এলাকার মানুষকে সতর্ক থাকতে বলি। তাই ডাকাত দলের সদস্যরা আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমার অনুপস্থিতিতে ঘরের দরজা ভেঙে বাড়িতে ঢুকে ব্যাপক তাণ্ডব চালায়। এসময় তারা ঘরের আলমারি ভেঙে নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, বরইতলী ও হারবাং এলাকায় ডাকাতদের আস্তানায় পরিণত হয়েছে। এতে প্রতিদিন ডাকাতির ঘটনা ঘটছে। শেষ পর্যন্ত একজন সাবেক ওসির বাড়িও তাদের হাত থেকে রক্ষা পেল না। ফলে এলাকাবাসী চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। এত ডাকাতির ঘটনা সংঘটিত হচ্ছে কিন্তু পুলিশ এ পর্যন্ত কোনো ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করতে পারেনি। পুলিশের নিষ্ক্রিয় ভূমিকা দেখে ডাকাতরা দিন দিন বেপরোয়া হয়ে গেছে।

এবিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি চন্দন কুমার বলেন, ডাকাতির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেব।

পাঠকের মতামত