উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯/১০/২০২২ ৮:৫৪ পিএম

সম্প্রতি ক্রাইস্টচার্চের একটি মসজিদে বয়ান দিতে দেখা গেছে পাকিস্তান ক্রিকেটার রিজওয়ানকে। সেটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওটি ভাইরাল হতেই প্রশংসায় ভাসছেন টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা এই ব্যাটার। ক্যারিয়ারে দারণ সময় পার করা রিজওয়ানের ব্যাটিংয়েও মুগ্ধ হচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

বর্তমানে পাকিস্তানের ব্যাটিংয়ের সবচেয়ে বড় দুই শক্তি অধিনায়ক বাবর আজম এবং ওপেনার মোহাম্মদ রিজওয়ান। কখনো ব্যাট হাতে দলের কাণ্ডারি হন বাবর, আবার কখনো ব্যাটিং তাণ্ডবে দলের স্তম্ভ হয়ে ওঠেন রিজওয়ান।

বর্তমানে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন ৩০ বছর বয়সী রিজওয়ান। ব্যাট হাতে ২২ গজে নামলেই খেলছেন বড় বড় ইনিংস। ত্রি দেশীয় সিরিজে বাংলাদেশকে একা হাতেই ভুগিয়েছেন এই ব্যাটার।

ব্যাটিং জাদুতে মুগ্ধ করছেন হরহামেশাই। কিন্তু এবার ব্যতিক্রম একটি কারণে আবারও দর্শকদের হৃদয় ছুঁয়েছেন রিজওয়ান। সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের একটি মসজিদে বয়ান দিতে দেখা গেছে ধর্মভীরু এই ক্রিকেটারকে।

রিজওয়ান বলেন, আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে রিপ্রেজেন্ট করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত। এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা বুজুর্গ ব্যক্তি ও মুসল্লিদের।

রিজওয়ান আরও বলেন, মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।

পাকিস্তানের এই ব্যাটারের এমন বয়ান প্রাণ ভরে শুনছিলেন মসজিদে থাকা সকল মুসল্লিগণ। সামাজিক মাধ্যমে আবারও প্রশংসার জোয়ারে ভাসছেন টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান

পাঠকের মতামত

ইরানের ভয়ে তটস্থ ইসরায়েল!

ইসরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন বলে মনে করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পাশাপাশি ...