উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১/০৩/২০২৩ ৬:৫৮ এএম

কক্সবাজারে গণপরিবহন ভিত্তিক চাঁদাবাজ সিন্ডিকেট প্রধানসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব সদস্যরা।
কক্সবাজার শহরতলির লিংক রোড স্টেশন থেকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে চাঁদাবাজির সময় হাতেনাতে ১০ হাজার ২০০ টাকাসহ তাদের আটক করা হয়েছে।গ্রেপ্তার হওয়া চাঁদাবাজ চক্রটির প্রধান হচ্ছেন স্থানীয় জামায়াত রুকন তাহের আহমদ সিকদার (৫০) নামের একজন আইনজীবী।
তিনি কক্সবাজার জেলা শ্রমিক লীগের সভাপতি জহির হত্যা মামলায় দীর্ঘদিন কারাভোগের পর সম্প্রতি কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

চাঁদাবাজির অভিযোগে আটক হওয়া চক্রের সদস্যরা যথাক্রমে লিংক রোডের বাসিন্দা তাহের আহমদ সিকদার, টেকনাফের গিয়াস উদ্দিন (৩৫), রামুর সুজন বড়ুয়া (৪২), লিংক রোডের ওবায়দুল করিম (৪০) ও উখিয়ার শাহজাহান (৪৮)।র‌্যাব-১৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক রাতে জানান- ‘আটক হওয়া চাঁদাবাজ চক্রের সদস্যরা দেশের নানা প্রান্ত থেকে পর্যটন শহর কক্সবাজারে আসা প্রতিটি যানবাহন থেকে ১০০/২০০ থেকে এক হাজার টাকারও বেশি টাকা আদায় করে আসছিলেন। চাঁদা না দিলে তাদের প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়।’তিনি জানান, কক্সবাজার শহরের বিভিন্ন যাত্রীবাহী বাসের কাউন্টার থেকেও হুমকি-ধমকি দিয়ে চক্রটি দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিলেন।
র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রমিক লীগ নেতা জহির হত্যা মামলায় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর থেকেই তাহের সিকদার তিনি চাঁদাবাজ চক্রটি নতুন করে গড়ে তোলে নেমে পড়েন চাঁদাবাজিতে। তিনি হত্যা মামলা ছাড়াও বিস্ফোরক ও নাশকতাসহ বিভিন্ন থানায় আরো ৬টি মামলার আসামি।কক্সবাজারের শ্যামলী পরিবহনের মহাব্যবস্থাপক (জিএম) খোরশেদ আলম শামীম বাদি হয়ে এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করেছেন।প্রসঙ্গত, গত শনিবার অনুষ্ঠিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেলের পক্ষে সাধারণ সম্পাদকের পদে প্রার্থী ছিলেন অ্যাডভোকেট তাহের আহমদ সিকদার। তবে নির্বাচনে তিনি পরাজিত হন

পাঠকের মতামত