প্রকাশিত: ০২/১২/২০২১ ৮:৪৮ পিএম

বিমানের ধাক্কায় গরু মারা যাওয়ার ঘটনার পর অরক্ষিত কক্সবাজার বিমানবন্দরের সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) নতুন প্রাচীর নির্মাণের কাজ শুরু করে কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর সংস্কার কাজের প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ ইউনুস ভূঁইয়া বলেন, বিমানবন্দরে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়েছে। বিমানবন্দর সীমানা আর অরক্ষিত থাকবে না।

বিমানবন্দরের সহকারী পরিচালক রাকেশ ঘোষ বলেন, বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শন করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেম্বার সিকিউরিটি গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফি। পরে তিনি কিছু নির্দেশনা দিয়েছেন। সেভাবে কাজ শুরু হয়েছে।

বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ হানিফ বলেন, রানওয়েতে যারা এপিবিএন-আনসার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তাদের আরও বেশি সচেতন হতে হবে। তাদের অবহেলায় যেন কোনও দুর্ঘটনা না ঘটে সে ব্যাপারে সজাগ থাকতে হবে।

বিমানবন্দরের ব্যবস্থাপক গোলাম মোর্তুজা হোসেন সীমানা প্রাচীর নির্মাণের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিমানবন্দরের পূর্বদিক থেকে নতুন প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়েছে। বিমানবন্দর সীমানা আর অরক্ষিত থাকবে না।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল ৫টা ৫৭ মিনিটে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ের ১৭নং ডেল্টা পোস্টে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট উড্ডয়নের সময় বিমানের ডান পাশের পাখায় ধাক্কা লেগে ২টি গরুর মৃত্যু হয়। এ নিয়ে সারাদেশে তুমুল আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। সুত্র: রাইজিংবিডি

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...