মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী
প্রকাশিত: ২০/০৩/২০২৩ ৭:৩৮ এএম

কক্সবাজার বিচার বিভাগে ৫ জন বিচারককে নিয়োগ ও বদলী করা হয়েছে। রোববার ১৯ মার্চ আইন ও বিচার বিভাগের পৃথক ২ টি প্রজ্ঞাপনে এই নিয়োগ ও বদলীর আদেশ দেওয়া হয়।

কক্সবাজার জেলা জজশীপে কর্মরত যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মাহমুদুল হাসান-কে বরিশালের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে বদলী করা হয়েছে। একইভাবে কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস-কে সিলেটের যুগ্ম জেলা ও দায়রা জজ পদে বদলী করা হয়েছে। রোববার ১৯ মার্চ আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার কর্তৃক ১৯৪ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে এই ২ জন বিজ্ঞ বিচারক সহ মোট ২৯ জন সম পদমর্যাদার বিচারককে দেশের বিভিন্ন বিচারালয়ে বদলী করা হয়েছে।

কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী-কে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে নোয়াখালী জেলা জজশীপে পদায়ন করা হয়েছে। একইভাবে চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খন্দকার-কে পদোন্নতি দিয়ে কক্সবাজারের অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে এবং চট্টগ্রামের আর একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোছাঃ রেশমা খাতুন-কে পদোন্নতি দিয়ে কক্সবাজার জেলা জজশীপের যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদায়ন করা হয়েছে। রোববার ১৯ মার্চ আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার কর্তৃক ১৯৩ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে এই ৩ জন বিজ্ঞ বিচারক সহ মোট ৭২ জন সম পদমর্যাদার বিচারককে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে দেশের বিভিন্ন বিচারালয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

বদলী ও পদোন্নতি লাভ করা সকল বিজ্ঞ বিচারককে আগামী ২২ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থলের দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট দায়িত্বভার অর্পন করে পদায়নকৃত নতুন কর্মস্থলে যোগদানের জন্য প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...