ইমাম খাইর, উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ১৫/০৯/২০২২ ১০:৪১ পিএম

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনসহ ৭০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলার ৯ উপজেলার ৯ টি সাধারণ আসনে ৫৩ জন এবং ৩ টি সংরক্ষিত নারী আসনে ১৩ জন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান মো. নুরুল আবছার, জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি একেএম মোজাম্মেল হকের সেজ ছেলে শাহীনুল হক মার্শাল এবং বাংলাদেশ মঙ্গল পার্টির সভাপতি জগদীশ বড়ুয়া পার্থ।

সংরক্ষিত আসনের প্রার্থীরা হলেন, রামু-উখিয়া-টেকনাফ থেকে নাজমা আলম, আশরাফ জাহান কাজল, তাহেরা আকতার, রোজিনা আকতার ও তছলিমা আকতার রোমানা।

সদর-ঈদগাঁও-মহেশখালী থেকে কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর চম্পা উদ্দিন, নারীনেত্রী ছালেহা আকতার আঁখি, মশরফা জান্নাত ও হুমায়রা বেগম।

পেকুয়া-চকরিয়া-কুতুবদিয়া থেকে আসমা উল হোসনা, তানিয়া আফরিন, রেহেনা খানম ও হুমায়রা বেগম।

ওয়ার্ড নং-১ টেকনাফ: জাফর আহমদ, মোহাম্মদ শফিক মিয়া ও মুহাম্মদ ইউনুছ।

ওয়ার্ড নং-২ উখিয়া: আবুল মনসুর চৌধুরী, মাহবুবুল আলম মাহবুব, সাংবাদিক আমানুল হক বাবুল ও হুমায়ুন কবির চৌধুরী।

ওয়ার্ড নং-৩ কক্সবাজার সদর: মাহমুদুল করিম, তাহমিনা নুসরাত জাহান লুনা, মো. রুহুল আমিন সিকদার ও আবদুল হান্নান।

ওয়ার্ড নং-৪ রামু: ফরিদুল আলম, মোহাম্মদ নুরুল আলম, শামসুল আলম মন্ডল, মোস্তাক আহাম্মদ, নুরুল আবছার, মো. মনজুরুল মোর্শেদ কাদেরী, আবদুল মাবুদ ও পারভিন আক্তার।

ওয়ার্ড নং-৫ ঈদগাঁও: আমজাদ হোসেন ছোটন রাজা, মো. সিরাজুল ইসলাম, মো. আরিফুল ইসলাম, নুরুল কবির, এম. ফিরোজ উদ্দিন খোকা ও লুৎফুর রহমান আজাদ।

ওয়ার্ড নং-৬ চকরিয়া: সোলতান আহামদ, মুহাম্মদ ফয়সাল, মো. আবু তৈয়ম, মো. ‍নুরুল আশফাক, মো. জাহাঙ্গীর আলম ও এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া।

ওয়ার্ড নং-৭ পেকুয়া: মো. আবদুল হামিদ, মো. জয়নাল আবেদীন, একেএম মহিউদ্দিন বাবর, সোলতান মোহাম্মদ রিপন, মুহাম্মদ গিয়াস উদ্দিন, মো. শহিদুল্লাহ, মোহাম্মদ শওকত হোসেন, নুরুল আবছার, সেলিনা আকতার ও মোহাম্মদ আজগীর।

ওয়ার্ড নং-৮ মহেশখালী: গিয়াস উদ্দিন আযম, শহীদুল ইসলাম মুন্না, আশিক মাহমুদ সবুজ ও এম আজিজুর রহমান।

ওয়ার্ড নং-৯ কুতুবদিয়া: জিয়াউল করিম চৌধুরী, মিজানুর রহমান, কপিল উদ্দিন, মিজবাহর রহমান, আবু জাফর ছিদ্দিকী, ছরওয়ার আলম সিকদার ও নুরুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র জমার শেষ দিন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেনের নিকট প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, প্রত্যাহার ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৮ অক্টোবর।

জেলার ৪ টি পৌরসভার মেয়র কাউন্সিলর, ৮ টি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ৭১ টি ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বার মিলে মোট ৯৯৪ জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করবেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কক্সবাজার

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...