জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১১/১০/২০২২ ৯:৫১ পিএম , আপডেট: ১১/১০/২০২২ ৯:৫১ পিএম

কক্সবাজারে একটি আবাসিক হোটেলে শফিক আহমেদ (৪০) নামে এক দুবাই প্রবাসীকে অপহরণ করে ফাঁদে ফেলার অভিযোগ উঠেছে। এসময় ওই প্রবাসীকে অস্ত্রের মুখে জিম্মি ২ লক্ষ টাকা মুক্তিপণ আদায় করে অপহরণকারী চক্র।

সোমবার (১১অক্টোবর) দুপুর ১২টার দিকে কক্সবাজার কলাতলী ওয়াল্ড বীচ রিসোর্টে এই ঘটনা ঘটে।

অপহরণের শিকার যুবক শফিক আহমদ বলেন, আজ আমি আমার দোকানের জন্য কিছু মালামাল কিনতে আসি কক্সবাজারে। হঠাৎ আমার সাথে দুবাই থাকাকালীন রাসেল নামে এক যুবকের সাথে দেখা হয়। রাসেল হঠাৎ আমাকে তার বউয়ের সাথে পরিচয় করে দেওয়ার নামে সড়কের পাশে একটি ওয়ার্ল্ড বীচ রিসোর্টের ৮২৩ নং ফ্ল্যাটে ঢুকিয়ে তালাবদ্ধ করে দেয়। এসময় ফ্ল্যাটে আগে থেকে উৎপেতে থাকা ৫-৬ জন অস্ত্রধারী যুবক কিছু বুঝে উঠার আগে আমাকে বেদম মারধর শুরু করে। একপর্যায়ে তাঁরা অস্ত্রের মুখে জিম্মি করে আমার কাছ থেকে ১ লক্ষ ৯৩ হাজার টাকা জোরপূর্বক আদায় করে। পরে এই ঘটনা কাউকে না জানাতে আমার উলঙ্গ ছবি ও সাদা কাগজে স্বাক্ষর নেয়। এ বিষয়ে থানায় অভিযোগ দিলে আমার নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

অপহরণের শিকার যুবক

সরেজমিনে ওয়ার্ল্ড বিচে গিয়ে জানা যায়, সিসিটিভি ফুটেজে প্রবাসী শফিক আহমদকে ফ্ল্যাটে নিয়ে যেতে দেখা যায়। খোরশেদ নামে এক কেয়ারটেকার ফ্ল্যাট মালিক আজমগীর থেকে এটি ভাড়া নেয়। খোরশেদ ও রাসেল এর নেতৃত্বে এই ঘটনা ঘটানো হয়। ঘটনার পর থেকে লাপাত্তা কেয়ারটেকার খোরশেদ। খোরশেদ সদর উপজেলার ভারুয়াখালী চোচুলা মুরা এলাকার রাহামত ছালামের পুত্র।

ফ্ল্যাট মালিক আজমগীর জানান, আমার কাছ থেকে কেয়ারটেকার খোরশেদ ফ্ল্যাটটি ভাড়া নেয়। ঘটনার পর তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। তাঁর খোঁজ নেওয়া হচ্ছে। আমি শুধু ফ্যাল্ট ভাড়া দিয়েছি। সেখানে যাই হোক না কেন আমার দেখার বিষয় নয়। অপহরণের শিকার ভিকটিম টেকনাফের বাসিন্দা নিশ্চয়ই ইয়াবা লেনদেন করতে এসে এ ঘটনার সম্মুখীন হন বলে দায়সারা কথা বলে সরে যায় এই ফ্ল্যাটের মালিক ।

ওয়ার্ল্ড বীচ রিসোর্টের ল্যান্ড ওনার্স ম্যানেজমেন্টের নির্বাহী পরিচালক শাহীনুল ইসলাম ও ল্যান্ড মালিক এডভোকেট আশরাফুল আলম বলেন, এখানে কিছু ফ্ল্যাট বিভিন্ন অপরাধী নিয়ন্ত্রণ করছে। যার কারণে এমন ঘটনা ঘটছে। এই ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করা হবে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অফিসার্স ইনচার্জ (ওসি) রাজ্জাক। তিনি বলেন, আমরা যাবতীয় খোঁজখবর নিচ্ছি। জড়িতদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত আছে।

স্থানীয়রা জানান, কলাতলীর ওয়ার্ল্ড বিচ রিসোর্টটি বহুল বিতর্কিত। এখানে জমি মালিক ও ডেভেলপার কোম্পানির মধ্যে বিরোধ চলছে।
এর আগেও টুরিস্ট পুলিশ ঐ হোটেল টর্চার সেল বের করে দু’জন পর্যটক উদ্ধার করে। এই সুযোগ কাজে লাগিয়ে চিহ্নিত অপরাধীরা এখানে আস্তানা গেড়েছে। এসব অপরাধী এখানে অপহরণ, ইয়াবা পাচার, জিম্মি করে টাকা আদায়সহ নানা অপরাধ সংঘটিত করছে। এখানকার অনেক ফ্ল্যাটকে বানানো হয়েছে টর্চার সেল। যার প্রভাব পড়েছ পর্যটনে।

পাঠকের মতামত