প্রকাশিত: ০৮/০৬/২০২২ ৯:৩৯ এএম


কক্সবাজারের চকরিয়ায় শিশু রিফাত (৪) হত্যা মামলায় জাকিয়া সুলতানা লালু নামে নারীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোজাফ্ফর আহমদ হেলালী।
দন্ডপ্রাপ্ত জাকিয়া সুলতানা লালু চকরিয়ার খুটাখালীর ছৈয়দ হোসেনের স্ত্রী।

মামলার এজাহার সুত্রে জানা গেছে- ২০১২ সালের অক্টোবর মাসের সাত তারিখ ছৈয়দ আকবরের ছেলে রিফাত (৪) কে তার ছোট ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা লালু শ্বাসরোধ করে হত্যার পর টয়লেটের খোলা ট্যাংকে গুম করে। পরে পুলিশ সেখান থেকে রিফাতের মরদেহ উদ্ধার করে। এসময় সন্দেহভাজন হিসেবে বাড়িতে থাকা চাচিকে গ্রেপ্তার করা হয়। পরে ৮ তারিখ রিফাতের বাবা ছৈয়দ আকবর বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের করে।
এরপর, ২০১৩ সালের ৯ জানুয়ারী চকরিয়া থানার তৎকালীন ওসি রঞ্জিত কুমার বড়ুয়া তদন্ত শেষে চার্জশীট দেন।
দীর্ঘ শুনানী ও পুলিশের অভিযোগপত্র ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।
রিফাতের বাবা ছৈয়দ আকবর বলেন, ছোট ভাইয়ের বউ জাকিয়া সুলতানার সঙ্গে আমার স্ত্রীর ঝগড়া হতো। আমি যখন আমার স্ত্রীকে নিয়ে হাসপাতালে গেছি তখন সে আমার ছেলেটাকে হত্যা করে টয়লেটের খোলা ট্যাংকে গুম করে। আল্লাহ আজকে সেই ঘাতকের শাস্তি দেখলাম। এ রায়ে আমি শুকরিয়া জ্ঞাপন করছি।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...