প্রকাশিত: ০৬/১১/২০২১ ৭:৪১ এএম


কক্সবাজারের কলাতলীর আলোচিত হোটেল লংবিচের সামনে শর্মা কিং রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার কক্সবাজার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইমরান হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি, কাস্টমারদের ঠকানো ও দুর্ব্যবহারের দায়ে এ রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আলোচিত এ বাহারি রেস্টুরেন্ট পর্যটন মৌসুমে পর্যটক আগমণের সুযোগে গলাকাটা ব্যবসা করছে।

ইমরান আরো বলেন, রান্না ঘরের নোংরা পরিবেশ, খাবারের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ সঠিকভাবে না থাকা এবং বিধি বহির্ভূত টেস্টিং সল্ট ব্যবহার করার অপরাধে জরিমানা করা হয়।

ঢাকার বনশ্রী থেকে আসা পর্যটক মারুফ ও জাকির জানান, প্রতিবছর কক্সবাজার আসলে শর্মা কিং রেস্টুরেন্টে আমরা খায়। কিন্তু এবার আমাদের অর্ডার নেয়ার দুই ঘণ্টা বসিয়ে রাখার পরেও খাবার দেয়নি। তাদের দুর্ব্যবহারের শিকার হয়ে ৬৪০ টাকা বিল দিয়ে না খেয়ে চলে যাই। পর্যটক ও ক্রেতাদের অভিযোগ ছিল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ, একই ফ্রিজে বিভিন্ন ধরনের খাদ্য সংরক্ষণ, নির্ধারিত দামের চেয়ে দামে পণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদ রাখা ও যথাযথভাবে ভাউচার সংরক্ষণ না করা এবং ভ্যাটের কথা বলে অধিক মূল্য আদায় করার। অবশেষে এই রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করায় অনেকে সাধুবাদ জানিয়েছেন। হোটেল মোটেল জোনে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে আনসার সদস্য ও ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...

লাইসেন্সের কোন কাজ নেই, টাকা দিলে লাইসেন্স লাগে না!- উখিয়ার ব্যবসায়ী সাদ্দাম

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই কথিত লেভেল লাগিয়ে অবৈধভাবে ব্যাটারির পানি বিক্রি করেন উখিয়ার সাদ্দাম মটরসের স্বত্তাধিকারী ...