উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২২/১২/২০২২ ৪:৫১ পিএম

প্রধানমন্ত্রীর নিরাপত্তা টিমের সদস্য পরিচয়ে চাঁদাবাজি, হুমকি প্রদান ও ভুয়া নিউজ পোর্টাল খুলে নিরীহ মানুষকে প্রতারণার অভিযোগে কক্সবাজার বেতারের একজন অফিস সহকারীসহ সংঘবদ্ধ প্রতারকচক্রের ২ জন সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) গভীর রাতে ও বুধবার (২১ ডিসেম্বর) সকালে চালানো পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজার বেতারের অফিস সহকারী, রংপুর হাজির হাট দক্ষিণ পানা পুকুর এলাকার আলতাব হোসেনের ছেলে সাজু আহমেদ (৪২) ও শহরতলীর দক্ষিণ কলাতলী দরিয়ানগর এলাকার আবুল হাসেমের ছেলে আবু তাহের।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের সদস্য।

তারা কখনও প্রধানমন্ত্রীর নিরাপত্তা টিমের সদস্য, কখনও এসবি, আবার কখনও কাউন্টার টেরোরিজমের লোক পরিচয় দিয়ে মানুষকে ব্ল্যাকমেইল করছে এবং মোটা অংকের চাঁদা দাবি করছে। চক্রটি সরকারী বিভিন্ন সংস্থা ও বাহিনীকেও বিভ্রান্ত করেছে।

তিনি জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রতারকদের চিহ্নিত ও তাদের অবস্থান শনাক্ত করার পর জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মিজান ও পরিদর্শক কাইছারের নেতৃত্বে অভিযান চালিয়ে শহরতলীর লিংকরোড এলাকা থেকে সাজু আহমদকে এবং দরিয়ানগর এলাকা থেকে আবু তাহেরকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হচ্ছে।

এ ব্যাপারে কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আশরাফ কবিরের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, গ্রেফতার সাজু আহমদ ঢাকার ধামরাই শাখার কর্মচারী।

তিনি প্রেষণে তিন বছর ধরে কক্সবাজারে কর্মরত আছেন। বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন মহলকে জানানো হয়েছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...