উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ৩১/০১/২০২৩ ৮:০৬ এএম

ইয়াবা পাচার মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন কক্সবাজারের একটি আদালত। একই সঙ্গে তাদের ১ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেওয়া হয়। গতকাল কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিশাত সুলতানা এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্তরা হলেন মোহাম্মদ দইলা, মো. রবি আলম, মোহাম্মদ আলম, মো. শফিকুন্ডল, মো. রফিক, মো. নুরে আলম, আলী আহমদ ও নুরুল আমিন।

তারা সবাই মিয়ানমারের আকিয়া ও মংডুর বিভিন্ন থানার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বিষয়টি রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট ফরিদুল আলম নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০২১ সালে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২ লাখ পিস ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হন এ আট রোহিঙ্গা নাগরিক।

তারপর টেকনাফ থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক আজ (গতকাল) এ রায় ঘোষণা করেন। আদালতসূত্রে জানা গেছে, ২০২১ সালে বাংলাদেশে প্রবেশের সময় সেন্টমার্টিন উপকূলের দক্ষিণে বঙ্গোপসাগর থেকে ২ লাখ পিস ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হন এ আটজন। ওই সময় কোস্টগার্ডের কর্মকর্তারা বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেন।

পাঠকের মতামত